adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ রায় : ১০ বছরের জেল হতে পারে সালমান খানের

Salmanআন্তর্জাতিক ডেস্ক : গাড়ি চাপা দিয়ে পালানো (হিট অ্যান্ড রান) মামলায় আজ ৬ মে বুধবার রায় ঘোষণা করবে মুম্বইয়ের দায়রা আদালত। দোষী সাব্যস্ত হলে এই মামলায় অভিযুক্ত বলিউড অভিনেতা সলমন খানের সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড হতে পারে। ১২ বছরের পুরানো এই মামলা নিয়ে  নাটকীয় ঘাত-প্রতিঘাত দেখা গিয়েছে। সলমন দোষী সাব্যস্ত হলে মাথায় হাত পড়বে বলিউডের। কেননা, এই ম্যাচো হিরোর জন্য ইতিমধ্যেই লগ্নি হয়েছে ২০০ কোটিরও বেশি টাকা।

আজ রায় ঘোষণা করবেন দায়রা বিচারক ডি ডব্লু দেশপাণ্ডে। রায় ঘোষণা ঘিরে কড়া নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে আদালত চত্বরে। আইনজীবী, সংবাদমাধ্যম ও আদালতের কর্মীরা ছাড়া অন্য কারোর প্রবেশাধিকার থাকবে না আদালত কক্ষে। গতমাসে বিচারক ৬ মে রায় ঘোষণার দিন ধার্য করেন। ওইদিনই সকাল সোয়া এগারোটায় এজলাসে হাজির থাকার জন্য ৪৯ বছরের অভিনেতাকে নির্দেশ দেন বিচারক।

উল্লেখ্য, দায়রা আদালতে সলমনের বিরুদ্ধে অনিচ্ছকৃত খুনের অভিযোগ এনে নতুন করে শুনানি হয়েছে। এই ধারায় সর্বোচ্চ সাজা ১০ বছরের কারাদণ্ড। এর আগে বান্দ্রার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের এজলাসে অপেক্ষাকৃত লঘু বেপরোয়া এবং বেহিসেবি গাড়ি চালনোর অভিযোগে শুনানি হয়েছিল। ২০১২-তে অনিচ্ছাকৃত খুনের অভিযোগ যুক্ত হয় এবং মামলা দায়রা আদালতে চলে আসে।
উল্লেখ্য, ২০০২-এর ২৮ সেপ্টেম্বর সলমনের গাড়ির ধাক্কায় বান্দ্রার একটি বেকারির সামনের ফুটপাতে শুয়ে ঘুমিয়ে থাকা এক ব্যক্তির মৃত্যু হয়। জখম হয় আরও চার জন। সলমনের দাবি, দুর্ঘটনার সময় তিনি তাঁর টয়োটা ল্যান্ড ক্রুইজার গাড়ির চালকের আসনে ছিলেন না। গাড়ির চালক অশোক সিংহও আদালতে সলমনের দাবি সমর্থন করেছেন। সাক্ষ্য দিতে গিয়ে সিংহ বলেছেন, দুর্ঘটনার সময় চালকের আসনে তিনিই ছিলেন। যদিও সরকারি কৌসুলির দাবি, সলমন মত্ত অবস্থায় গাড়ি চালাচ্ছিলেন। সরকারি কৌসুলি প্রদীপ ঘারাটের অভিযোগ, গাড়ির চালকের আসনে বসার আগে একটি বারে বাকার্ডি রাম পান করেছিলেন সলমন। যদিও ওই অভিযোগও খারিজ করে সলমনের দাবি, তিনি ওই বারে তিনি শুধু জল খেয়েছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া