adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের জন্য আশারবাণী নেই মিসবাহ’র

তামিমে সতর্ক পাকিস্তান শিবিরনিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ সফরে এসে এখনও জয়ের স্বাদ নিতে পারেনি পাকিস্তান দল। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে হারের পর টেস্ট সিরিজেও ঘুরে দাঁড়াতে ব্যর্থ হয়েছে সফরকারীরা। খুলনা টেস্টের প্রথম ইনিংসে ২৯৬ রানের লিড পাওয়ার পরও জয় তুলে নিতে পারেনি মিসবাহ-উল-হকের দল।
বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হচ্ছে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। আজ মঙ্গলবার দুপুরে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এসেও পাকিস্তানের জন্য আশার বানী শোনাতে পারলেন না মিসবাহ।
তবে মিরপুর টেস্টে ফল আসবে এমনটা বিশ্বাস করেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক। ফলাফল আসার ইঙ্গিত মানে জয় কিনা, সেটাও স্পষ্ট করে বলতে পারেন নি মিসবাহ।  দ্বিতীয় টেস্টে ভালো ফলাফল আসার পেছনে যুক্তি হিসেবে খুলনা ও মিরপুরের উইকেটের ভিন্নতাকে দেখালেন পাক অধিনায়ক। মিসবাহ বলেন, মিরপুরের উইকেট খুলনার চেয়ে ভিন্ন। এখানে ব্যাটসম্যান ও বোলারদের জন্য সমান সুবিধা থাকবে। উইকেটে পেস ও বাউন্স বেশি থাকবে। যেখান থেকে স্পিনাররাও সুবিধা পাবে। এমনটা হলে ফলাফল আমাদের পক্ষেই যাবে।
বাংলাদেশ সফরে পাকিস্তান দল একটি ম্যাচও জিততে পারেনি-এটা দলের জন্য চাপ কী না জানতে চাইলে মিসবাহ জানান, আন্তর্জাতিক ম্যাচ মানেই চাপ। পেছনে আমরা হেরেছি এটা নিয়ে ভাবছি না। কালকের ম্যাচটাকেই আমরা সম্পূর্ন ফোকাস করছি। আমরা সামনে তাকাতে চাই। কালকের (আজ) ম্যাচে ফেবারিট কারা এমন প্রশ্নে মিসবাহ বলেন, কোনো দলকেই ফেবারিট বলা যাবে না। অন্তত আমরা নিজেদের ফেবারিট  দাবি করছি না। বাংলাদেশ কঠিন প্রতিপক্ষ। দুটি দলই চাইবে সিরিজ জিততে।
পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের বর্তমান পারফরম্যান্সে অবাক নন মিসবাহ। বাংলাদেশ দল প্রসঙ্গে পাক অধিনায়ক বলেন, বাংলাদেশ শেষ দুই-তিন মাসে অনেক উন্নতি করেছে। বিশ্বকাপে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মতো কঠিন কন্ডিশনেও তারা ভালো ক্রিকেট খেলেছে। সেটা তাদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। বাংলাদেশ সফরে আসার আগে আমাদের ধারণা ছিল সিরিজটা আমাদের জন্য কঠিন হবে। বাংলাদেশের এমন পারফরম্যান্সে আমি বিস্মিত নই।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া