adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শোকাহত তামিম সেঞ্চুরি উতসর্গ করলেন ফুফুকে

-tamim-century-image--2-_79091ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ তখন পাকিস্তানের রান পাহাড়ে চাপা। প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৩৩২ রানের জবাবে ৬২৮ রানের বড় সংগ্রহ দাঁড় করায় পাকিস্তান। ২৯৬ রানে পিছিয়ে থাকা বাংলাদেশকে ম্যাচ বাঁচাতে হলে বড় দায়িত্ব নিতে হবে তামিম ইকবালকেই।
 
সকালে ড্রেসিং রুমে বসে তখনই তামিম ইকবাল শুনেছেন তাদের পরিবারের গুরুজন, সকলের প্রিয় ফুফু ইন্তেকাল করেছেন। শোকাহত তামিম এ অবস্থা থেকেও মাঠে নেমে করলেন দারুণ এক সেঞ্চুরি। আর দিনের খেলা শেষে প্রিয় ফুফুকেই সেঞ্চুরি উতসর্গ করেছেন বাংলাদেশের এই ব্যাটসম্যান।
 
ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তাদের কাছে ফুফু কতটা প্রিয়, এটা বর্ণনা করতে গিয়ে কিছুটা আবেগপ্রবণ হয়ে পড়েন কিছুক্ষণ আগেই মাঠে ঝড় তোলা তামিম। বলেন, ‘আমার বাবা বেঁচে নেই। আর আমরা জয়েন্ট ফ্যামিলিতে থাকি। ফুফুই আমাদের সব ছিলেন। আমি খুবই শকড হয়েছি এমন খবর শুনে। একবার ভেবেছিলাম, আমার ব্যাটিংটা শেষ করে আমি চট্টগ্রামে যাব। কিন্তু পরে ভেবে দেখলাম, আমি তো গিয়ে জানাজা পাব না। আমি আমার এই সেঞ্চুরিটা আমার ফুফুকে উৎসর্গ করছি।’
 এমন মানসিক অবস্থার মধ্যেও এমন ব্যাটিং কীভাবে করলেন তামিম? জানতে চাইলে তিনি বলেন, ‘দেখুন, যখন আপনি ব্যাট করবেন, তখন কিন্তু আপনি দেশকে প্রতিনিধিত্ব করছেন। মাঠে নামার পর আমাকে মানসিক সেই ব্যাপারটা মাঠের বাইরেই রেখে আসতে হয়েছে। আর আমি দিন শেষে সফল হয়েছি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া