adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আওয়ামী লীগ নেতা হত্যা মামলায় দুইজনের ফাঁসি

হবিগঞ্জ: হবিগঞ্জের চাঞ্চল্যকর আওয়ামী লীগ নেতা সৈয়দ পাভেল হত্যা মামলায় দুইজনের ফাঁসি ও দুইজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন হবিগঞ্জ সদর উপজেলার মাছুলিয়া গ্রামের পাভেল আহমেদ ও আব্দুর রউফ মোল্লা এবং যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন শাহিন আহমেদ ও জিলানী আহমেদ।

মঙ্গলবার দুপুরে সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক দিলীপ কুমার দেবনাথ এই রায় দেন। রায়ে অভিযোগ প্রমাণিত না হওয়ায় সাংবাদিকসহ তিনজনকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

খালাসপ্রাপ্তরা হলেন হবিগঞ্জের স্থানীয় দৈনিক লোকালয় বার্তার নির্বাহী সম্পাদক এমদাদুল ইসলাম সোহেল এবং একই পত্রিকার প্রতিনিধি মীর আবদুল কাদির ও আবদুর রাজ্জাক রাজু। তাদের মধ্যে রাজু পলাতক রয়েছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা গেছে, ২০১০ সালের ২৩ নভেম্বর বিকেলে সৈয়দ পাভেলকে মামলার প্রধান আসামি পাভেল আহমেদসহ কয়েকজন বাসা থেকে ডেকে শহরের পুরাতন হাসপাতাল সড়কে রাজ ফ্যাশনে নিয়ে যান। এরপর থেকে তার সন্ধান পাওয়া যায়নি।

পরে ২৫ নভেম্বর রাজ ফ্যাশনের পাশে দুই দেয়ালের মধ্যবর্তী সরু স্থান থেকে হাত-পা বাঁধা, মুখে স্কচটেপ প্যাচানো অবস্থায় তার বস্তাবন্দি লাশটি উদ্ধার করে পুলিশ।

এই ব্যাপারে নিহতের স্ত্রী সৈয়দা নাজরাতুন নাঈম মৌসুমী সদর থানায় একটি মামলা করেন।

২০১১ সালের ১৪ মার্চ ওই সাত আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয় পুলিশ। গ্রেফতারকৃতদের মধ্যে রউফ মোল্লা ও পাভেল আহমেদ ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়। হত্যাকাণ্ডের পর থেকেই রাজু পলাতক রয়েছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া