adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির কাউন্সিলর প্রার্থী গ্রেপ্তার

councillor+kawser_62418_0নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিএনপি সমর্থিত ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী কায়সার আহমেদকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যা  গ্রেপ্তারের সময় তিনি নির্বাচনী জনসংযোগের কাজে ব্যস্ত ছিলেন। এ ব্যাপারে এডিসি মিডিয়া এস এম জাহাঙ্গীর আলম সরকার জানিয়েছেন, গ্রেপ্তারের পর কায়সার পুলিশ হেফাজতে রয়েছে।
জানা যায়, মধ্যপাইকপাড়া বড় মসজিদ থেকে আসরের নামাজ পড়ে কর্মীদের নিয়ে নির্বাচনী প্রচারণা চালাচ্ছিলেন কাওছার। হঠাত করেই পুলিশ তাকে টেনে-হিঁচড়ে গাড়িতে তুলে নিয়ে যায়। নিজেকে তিনি প্রার্থী বললেও পুলিশ কর্ণপাত করেনি।
গত তিন মাসের আন্দোলনের সময় সারাদেশে অসংখ্য নাশকতার মামলা দায়ের করা হয়েছে। এসব মামলার বেশিরভাগ আসামিই বিএনপির নেতাকর্মী।
বিএনপির বহু মেয়র ও কাউন্সিলর প্রার্থী রয়েছেন যাদের বিরুদ্ধে একাধিক নাশকতার মামলা রয়েছে। এর আগে ডিবি পুলিশ জানিয়েছিল, ফৌজদারী মামলার কোনো আসামি যদি নির্বাচনে প্রার্থী হনও তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
পুলিশের এই বক্তব্যের পর বহু কাউন্সিলর প্রার্থী আত্মগোপনে রয়েছেন। তারা প্রকাশ্যে আসতে পারছেন না গ্রেপ্তারের ভয়ে। এমনকি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিএনপির মেয়র প্রার্থী মির্জা আব্বাসও গ্রেপ্তারের ভয়ে আত্মগোপনে রয়েছেন।
বৃহস্পতিবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে নাশকতার পাঁচটি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ। এবং পাঁচটি মামলায়ই চার্জশিট দেয়া হয়েছে আদালতে।
মিরপুর থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। এ ব্যাপারে মিরপুর জোনের ডিসি মোহাম্মদ নিসারুল আরিফ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি বলেন, তার বিরুদ্ধে একাধিক নাশকতার মামলা রয়েছে। তিনি চার্জশিটভূক্ত আসামি। বিএনপি নেতা কাওছার আদর্শ ঢাকা আন্দোলনের মনোনীত প্রার্থী। এই ব্যানারেই সিটি নির্বাচনে অংশ নিচ্ছে বিএনপি।  
কাওছারকে গ্রেপ্তারের নিন্দা জানিয়ে অবিলম্বে তার নিঃর্শত মুক্তি দাবি করেছেন আদর্শ ঢাকা আন্দোলনের আহবায়ক অধ্যাপক এমাজউদ্দীন আহমদ এবং সদস্য সচিব শওকত মাহমুদ।
সরকারবিরোধী আন্দোলনে নাশকতার বিভিন্ন মামলা মাথায় নিয়ে বিএনপি নেতারা ভোটে এলেও প্রচারের সুযোগ দেওয়ার আহ্বান জানিয়ে আসছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া