adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কর্ম বুঝে কাজ করুন, কর্তা বুঝে নয়

xnyrqn-ot20131113013526ঢাকা: সাবেক বিচারপতি আব্দুর রউফ বর্তমান নির্বাচন কমিশনকে উদ্দেশ্য করে বলেছেন, কর্ম বুঝে কাজ করার চেষ্টা করুন, কর্তা বুঝে নয়। কর্তা বুঝে কাজ করলে তার ফল ভালো হয় না। 



মঙ্গলবার রাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত শেষে সাংবাদিকদের এক প্রশ্নে জবাবে তিনি এ কথা বলেন।



বৈঠকটি রাত ৮টায় শুরু হয়ে চলে রাত ৯টা পর্যন্ত। 



বৈঠকে উপস্থিত ছিলেন, অধ্যাপক ড. এমাজ উদ্দিন আহম্মেদ। তবে ভাষা সৈনিক আব্দুল মতিন অসুস্থ থাকার কারণে আসতে না পারায় লিখিত বার্তা পাঠিয়েছেন। 



অধ্যাপক এমাজ উদ্দিন বলেন, ম্যাডামকে দেখতে এবং কুশল বিনিময় করতে এসেছি। রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কোনা আলোচনা হয়নি। তবে আমি পরিস্থিতি নিয়ে আশাবাদী। 



তিনি বলেন, চিরদিন এ অবস্থা থাকবে না।  চলমান এ সংকট সমাধানের ব্যাপারে আমি আশাবাদী।



বিএনপির শীর্ষ নেতাদের আটকের বিষয়ে কোনো কথা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, একটি দলের স্থায়ী কমিটির সদস্যদের আটক করা খুবই দুঃখজনক। আমি আশা করবো সরকারের শুভ বু্দ্ধির উদয় হোক এবং শান্তিপূর্ণ প্রক্রিয়ায় অবাধ নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হোক।



দুই দলই তাদের জায়গাতে অনড় থাকার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, আওয়ামী লীগ এককভাবে নির্বাচনে গেলে তা গ্রহণ যোগ্য হবে না।  তা সাধারণ মানুষও বোঝে। এ জায়গা থেকে আমরা আশাবাদী।



এছাড়া ভাষা সৈনিক আব্দুল মতিন অসুস্থ থাকার কারণে আসতে না পারায় লিখিত বার্তা পাঠান।



লিখিত বার্তায় তিনি বলেন, বর্তমান পরিস্থিতি নিয়ে আমি উদ্বিগ্ন। অবস্থা দেখে মনে হচ্ছে কেউ এখন নিরাপদ নয়। বিশেষ করে বিরোধীদলীয় নেতাকে তার বাস ভবনে অনেকটা অবরুদ্ধ করে রাখার মতো খবরে অন্যান্য নাগরিকের মতো আমারও উদ্বিগ্নতা বাড়িয়ে দিয়েছে।



তার বাসার পানি সংযোগ বিচ্ছিন্ন করার ঘটনায় আমি তীব্র নিন্দা জানাই। 



দেশের রাজনীতির সংকট নিরসনে জনগণের প্রত্যাশা অনুযায়ী দুই নেত্রীকে উদ্যোগী হতে হতে হবে। বিরোধীদলীয় নেতাকে নজরবন্দি কিংবা অবরুদ্ধ করার যে খবর শোনা যাচ্ছে তা চলমান সংকটকে আরো তীব্র করবে। এটা গণতন্ত্রের জন্য আরো বিপদ ডেকে আনবে। আমি মনে করি নির্বাচনকালীন একটি নিরপেক্ষে সরকার প্রতিষ্ঠা করলে চলমান রাজনৈতিক সংকটের সমাধান হয়ে যায়। সরকার ও বিরোধীদলকে সংলাপের নির্বাচনকালীন সরকার ব্যবস্থা নিয়ে সমঝোতায় আসতে হবে।



উল্লেখ্য, গত ক’দিন ধরে বিভিন্ন পেশাজীবী ও সমমনা রাজনৈতিক দলের নেতারা খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন। এদের মধ্যে রয়েছেন সাবেক রাষ্ট্রপতি ড. একিউএম বদরুদ্দোজা চৌধুরী, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আব্দুল কাদের সিদ্দিকীসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষক প্রতিনিধিদল ও বিএনপি-জামায়াতপন্থী সাংবাদিক প্রতিনিধি দল। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া