adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের বিরুদ্বে বিসিবি একাদশের শ্বাসরুদ্ধকর জয়

1429098612pakmtnews24মেহেদী মাসুদ : সাব্বির রহমানের অসাধারণ ব্যাটিং নৈপূণ্যে ১ উইকেটের বিনিময়ে একমাত্র প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে বিসিবি একাদশ। বুধবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শ্বাসরূদ্বকর ম্যাচে সফরকারী পাকিস্তান দলকে প্রস্তুতি ম্যাচে  পরাজিত করে সিরিজে ভালো করার প্রত্যয় ব্যক্ত করে বাংলাদেশ দল। সকালে টস জিতে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২৬৮ রান করে সফরকারি পাকিস্তান। জবাবে এক উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় বিসিবি একাদশ। সাব্বির রহমান ৯৯ বল থেকে ১২৩ রান সংগ্রহ করেন। পাকিস্তানের ২৬৮ রানকে তারা করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। এবারই প্রথম জাতীয় দলে ডাক পাওয়া সম্ভবনাময় ব্যাটসম্যান রনি তালুকদান রানের খাতা না খুলেই বিদায় নেন। দলীয় ৯ রানের মাথায় জুনায়েদ খানের বলে ইয়াসির শাহ’র হাতে ক্যাচ দেন তিনি। এর পরপরই বিদায় নেন তামিম ইকবাল। দলীয় ৮১ রানের মাথায় চার উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে বিসিবি একাদশ। পরে দলের হাল ধরেন সাব্বির রহমান ও ইমরুল কায়েস। দুজনে মিলে ১৯ ওভার খেলে দলীয় স্কোরে যোগ করেন ১২৪ রান। এতেই ম্যাচ বিসিবি একাদশের অনুকূলে চলে আসে। তবে সাব্বির রহমান ফিরে গেলে আবারও চাপে পড়ে স্বাগতিকরা। শেষ পর্যন্ত সোহাগ গাজী ও মোহাম্মদ শাহিদের দৃঢ়তায় জয়ের দ্বাড়প্রান্তে পৌঁছায় বিসিবি একাদশ। এর আগে প্রথমে ব্যাট করতে নেমে অধিনায়ক আজহার আলীর সঙ্গে হাফিজের ৬৬ রানের উদ্বোধনী জুটিতে ভালো সূচনা পায় পাকিস্তান। বাংলাদেশের পক্ষে প্রথম সাফল্য পান মুক্তার আলীর। আজহারকে ফেরান তিনি। দ্বিতীয় উইকেটে হারিস সোহেলের সঙ্গে ৬৪ রানের আরেকটি ভালো জুটি উপহার দেন হাফিজ। হারিসকে আউট করে ১০.৩ ওভার স্থায়ী জুটি ভাঙেন শুভাগত হোম চৌধুরী। এরপর হাফিজ ও মোহাম্মদ রিজওয়ানকে ফিরিয়ে অতিথিদের চাপে ফেলেন শুভাগত। মাত্র ৭৯ বলে ৮৫ রানের আক্রমণাত্মক ইনিংস খেলেন হাফিজ। তার ইনিংসটি ৯টি চার ও ৬টি ছক্কা সমৃদ্ধ। এরপর ফাওয়াদ ছাড়া আর কেউ ভালো করতে না পারায় সংগ্রহ খুব একটা বড় হয়নি পাকিস্তানের। শেষ পর্যন্ত ৬৭ রানে অপরাজিত থাকেন এই মিডলঅর্ডার ব্যাটসম্যান। তার ৫৮ বলের ইনিংসটি গড়া ৯টি চারে।

পাকিস্তান – ৮/৫০ ওভারে ২৬৮: মোহাম্মদ হাফিজ ৮৫রান, ফাওয়াদ আলম ৬৭, আজহার আলী ২৭, হ্যারিস সোহেল ২৩, এম রিজওয়ান ১৮, সাঈদ আজমল ১৬, হোমস ৩/৩৯ ।
বাংলাদেশ ইনিংস – ২৭০/৯ (৪৮.৫ ওভারে) সাব্বির ১২৩, ইমরুল ৩৬, গাজী ৩৬, লিটন ২২, শহিদ ১২ না, না তাজুল ৬, জুনায়েদ ৪/৩৮, রাহাত আলী ২/৫৪      
 
       

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া