adv
২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘সাংবাদিকতা বিভাগের মেধাবী ছাত্র ছিলেন কামারুজ্জামান’

1429093055Z…g„cRKK…g„m-gUmWhy24নিজস্ব প্রতিবেদক : জামায়াতের সিনিয়র সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মাদ কামারুজ্জামানের স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।  আজ বুধবার সকালে রাজধানীর মগবাজার ওয়্যারলেস গেট এলাকাবাসীর পক্ষ থেকে আয়োজিত অনুষ্ঠানটির পরিচালনা করেন অ্যাডভোকেট জিল্লুর রহমান।
আলোচনা করেন সাপ্তাহিক সোনার বাংলার সহকারী সম্পাদক ড. রেজাউল করিম, ঝিনাইদহ সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান ড.হাবিবুর রহমান, এম ইউসুফ আলী, আতাউর রহমান সরকার, আবুল হাশেম মুন্সী প্রমুখ।
রেজাউল করিম বলেন, মুহাম্মদ কামারুজ্জামান একটি নাম, একটি আন্দোলন ও একটি প্রতিভা।  প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মেধাবী ছাত্র ছিলেন তিনি।
তিনি বলেন, তার ক্ষুরধার লেখনীর মাধ্যমে এ দেশের মানুষ সমাজ, সভ্যতা ও পাশ্চাত্যের নানা অসঙ্গতির ইতিহাস জানতে সক্ষম হয়েছে।  দেশের রাজনৈতিক অঙ্গনে গুণগত পরিবর্তন, স্বচ্ছতা ও জবাবদিহিতার লড়াইয়ে তিনি ছিলেন আপসহীন।  

রেজাউল করিম বলেন, দেশে-বিদেশে সভা-সেমিনারে তার ব্যতিক্রমধর্মী উপস্থাপনা সেক্যুলার ও বামপন্থীদের ইসলামী আন্দোলনের ব্যাপারে জিঘাংসা বাড়িয়ে দিয়েছে।  সেখান থেকেই শুরু হয় তাকে হত্যার পরিকল্পনা। সরকারের চরম প্রতিহিংসার সর্বশেষ শিকার কামারুজ্জামান।  আমাদের মাঝে তার শূন্যতা অপূরণীয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া