adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কামারুজ্জামানের ফাঁসিতে উচ্ছ্বাসের কিছু নেই : বীরাঙ্গনা ফেরদৌসি

1428991424jh2x8up5নিজস্ব প্রতিবেদক : বীরাঙ্গনা ফেরদৌসি প্রিয়ভাষিণী বলেন, সোহাগপুরের ১৫৪ জন বিধবার অপেক্ষার পালা শেষ হয়েছে। মানবতাবিরোধী অপরাধের দায়ে মুহাম্মদ কামারুজ্জামানের ফাঁসি কার্যকর হওয়ায় উচ্ছ্বাসের কিছু নেই।
তিনি বলেন, সোহাগপুর গণহত্যার দায়েই কামারুজ্জামানের মৃত্যুদণ্ড হয়েছে, তা সঠিক ও আইন অনুযায়ী হয়েছে। জনসাধারণের সম্মতিক্রমেই হয়েছে। সোহাগপুরের ১৫৪ জন বিধবার অপেক্ষার পালা শেষ হয়েছে ।
ফেরদৌসী প্রিয়ভাষিণী বলেন, কামারুজ্জামানের ফাঁসি কার্যকর হওয়ায় চার দশক পর, স্বস্তি ফিরেছে শেরপুরের সোহাগপুরের বিধবাপল্লীতে।

তিনি জানান, এ প্রজন্মের জনগণ আমাদের সাহসী করেছে। এখন আমরা অনেক আশাবাদী। একাত্তরে নারীদের প্রতি যে লাঞ্ছনা করা হয়েছে, যুদ্ধাপরাধীদের ফাঁসি দেয়ার মাধ্যমে সে লাঞ্ছনার কিছুটা হলেও শোধ হবে।
ফেরদৌসী প্রিয়ভাষিণীর দাবি বাকি রাজাকারদের ফাঁসির রায় কার্যকর করে জাতিকে কলঙ্কমুক্ত করার। জাতিকে কলঙ্কমুক্ত করার জন্য বিচার অবশ্যই প্রয়োজন এ মন্তব্য করে ফেরদৌসী প্রিয়ভাষিণী বলেন, বিচার কোনো দলের বা কোনো ব্যক্তির বিরুদ্ধে নয়। একাত্তরে রাজাকার আল-বদর, আল-শামস, জঙ্গিবাদ, মৌলবাদ, জামাতের বিচার।

তিনি বলেন, দেশ স্বাধীন হয়েছে কিন্তু যুদ্ধ থামেনি। নাটকের যেমন বিরতি হয় তেমনি ৪০ বছর ধরে চলছে অসমাপ্ত যুদ্ধের বিরতি। এখনো যুদ্ধাপরাধীদের বিচার হয়নি। এ যুদ্ধাপরাধীরা তাদের কালো হাত দিয়ে ঢেকে দিচ্ছে লক্ষ প্রাণের বিনিময়ে অর্জিত স্বাধীনতা। কারণ একটি সার্বভৌম রাষ্ট্রের প্রথম শর্তই হচ্ছে যুদ্ধাপরাধীদের বিচার। খারাপ লাগে যখন দেখি মুক্তিযোদ্ধাদের সামনে স্বাধীনতাবিরোধীরা আমার অর্জিত পতাকা নিয়ে ঘুরে বেড়ায়।

পহেলা বৈশাখ নিয়ে তিনি বলেন, কামারুজ্জামান ইস্যুটি নিয়ে যেন দিনটির উপর প্রভাব না পড়ে, পহেলা বৈশাখের উতসব নির্বিঘেœ ও শান্তিপূর্ণভাবে পালনের কামনা করেন তিনি। সেই সাথে তিনি সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া