adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হেমার বাজিমাত : ২ লাখে ৭০ কোটি রুপির জমি

hemaবিনোদন ডেস্ক : বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ও বিজেপির আইনপ্রণেতা হেমা মালিনী মাত্র ২ লাখ রুপি দিয়ে সরকারের কাছ থেকে ৭০ কোটি রুপির জমি নিয়েছেন। হেমার বাজিমাতের এ ঘটনা নিয়ে বলিউড পাড়ায় গুঞ্জন চলছে। সেই সঙ্গে রাজনীতির মাঠেও সমালোচনা চলছে।  

নাট্যশালা গড়ে তোলার নামে ১৯৯৭ সালে বহুমূল্যের এ জমি বরাদ্দ নেন হেমা মালিনী। ভারতের বাণিজ্যিক রাজধানী খ্যাত মুম্বাইয়ের ওশিয়ারায় সরকারের কাছ থেকে জমি নেন তিনি। 

ভারতের আরটিআই (রাইট টু ইনফরমেশন) কর্মকর্তা আনিল গালগালির তদন্তে উঠে এসেছে, ২০ হাজার স্কয়ার মিটারের একটি বিশাল প্লট হেমা মালিনীকে বরাদ্দ দিয়েছে সরকার। একটি ড্যান্স একাডেমি প্রতিষ্ঠার জন্য এ জমি নেন তিনি। প্রতি স্কয়ার মিটারে সরকার দাম নিয়েছে ৮৭.৫০ রুপি। এতে ওই জমির মোট দাম হয় ১ লাখ ৭৫ হাজার রুপি। 

এর আগে আরটিআইয়ের অনুসন্ধানে বলা হয়, প্রতি স্কয়ার মিটার মাত্র ৩৫ রুপি ধরে ৭০ হাজার রুপিতে ৭০ কোটি রুপির জমি হেমাকে দিয়েছে সরকার। এ তথ্য প্রকাশের পর বিষয়টি নিয়ে ব্যাপক সমালোচনা হয়। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফাদনবিস নতুন করে বিষয়টি খতিয়ে দেখার আদেশ দেন। 

আরটিআইয়ের নতুন তদন্তে দেখা যাচ্ছে, বিজেপির লোকসভার সদস্য হেমা মালিনী ১৯৯৭ সালে মুম্বাইয়ের ওই জমি নিতে ১০ লাখ রুপি অগ্রিম দেন। কিন্তু বন্দোবস্তের শর্তানুযায়ী, হেমা ৮ লাখ ২৫ হাজার রুপি ফেরত পাবেন। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া