adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্বাসরুদ্ধকর ম্যাচে ১ রানে জিতল চেন্নাই

ipl-1428613510স্পোর্টস ডেস্ক : জয়ের জন্য শেষ বলে দরকার ৬ রান। ক্রিজে ছিলেন দিল্লী ডেয়ারডেভিলসের দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান আলবি মরকেল। শেষ বলটি করলেন চেন্নাই সুপার কিংসের ডোয়াইন ব্রাভো। উড়িয়ে মারলেন মরকেল। ছয়, ছয়, ছয়; না চার। মাত্র পাঁচ হাত জায়গার জন্য ছয় হলো না। ফলে রুদ্ধশ্বাস ম্যাচে ১ রানের পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হলো দিল্লীকে। আইপিএলের এবারের আসরে প্রথম জয় তুলে নিল মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস।
বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে মুখোমুখি হয় চেন্নাই সুপার কিংস ও দিল্লী ডেয়ারডেভিলস। টস জিতে দিল্লীর অধিনায়ক জেপি ডুমিনি বল করার সিদ্ধান্ত নেন।
প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫০ রান করে চেন্নাই। তাদের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেন ডোয়াইন স্মিথ। এ ছাড়া, ডু প্লেসিস ৩২ ও অধিনায়ক ধোনি ৩০ রান করেন।
দিল্লীর পক্ষে কোল্টার নাইল ৩০ রানে ৩ উইকেট নেন। এ ছাড়া, ডমিনিক জোসেফ, ইমরান তাহির, অমিত মিশ্রা ও ডুমিনি ১টি করে উইকেট লাভ করেন।
১৫১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই গৌতমকে (৪) হারিয়ে হোঁচট খায় দিল্লী। আগারওয়াল (১৫) ও আইয়ারও দ্রুত বিদায় নিলে এক পর্যায়ে দিল্লীর সংগ্রহ দাঁড়ায় ৫ ওভারে ৩ উইকেটে ৩৯। সেখান থেকে দিল্লীকে টেনে তোলেন আলবি মরকেল। ৫৫ বলে ৭৩ রানের ঝড়ো ইনিংস খেলে তিনি দলকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিলেন।
শেষ ওভারে জয়ের জন্য দিল্লীর প্রয়োজন ছিল ১৯ রান। ক্রিজে তখনো আছেন আলবি মরকেল। শেষ ওভারের প্রথম পাঁচ বলে সংগ্রহ ১৩ রান। শেষ বলে দরকার ৬ রান। হাঁকালেন মরকেল। তবে একটুর জন্য ছয় না হয়ে হলো চার। ফলে নির্ধারিত ওভারে দিল্লীর রথ গিয়ে থামে ৯ উইকেটে ১৪৯ রানে। ১ রানে ম্যাচ হেরে যায় ডুমিনিবাহিনী।
চেন্নাইয়ের পক্ষে আশিষ নেহরা ২৫ রানে তিনটি উইকেট নেন। এ ছাড়া, ডোয়াইন ব্রাভো ২টি এবং মুহিত শর্মা, অশ্বিন ও পান্ডে ১টি করে উইকেট লাভ করেন।
ম্যাচ সেরার পুরস্কার পান চেন্নাইয়ের বোলার আশিষ নেহরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া