adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বর দশম শ্রেণির ছাত্র -কণে সপ্তম শ্রেণির

child_m_76538ডেস্ক রিপোর্ট : টাঙ্গাইলের মির্জাপুরে দশম শ্রেণির ছাত্রের সঙ্গে সপ্তম শ্রেণির ছাত্রীর বিয়ে হয়েছে। বুধবার রাতে উপজেলার বানাইল ইউনিয়নের কুড়ালিয়াপাড়া গ্রামে এ বাল্য বিয়ের ঘটনা ঘটে।স্কুল পড়–য়াদের মধ্যে বিয়ে হওয়ার ঘটনা ঘটলেও স্থানীয় প্রশাসনের কোন কর্তাব্যক্তিই বিষয়টি জানেন না বলে জানা গেছে। এই বিয়ের ঘটনাটি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে।  

এলাকাবাসী জানান, মির্জাপুর উপজেলার কুড়ালিয়াপাড়া গ্রামের জাকির হোসেনের ছেলে কুড়ালিয়াপাড়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র মো. জাহিদ হোসেনের সঙ্গে পাশ্ববর্তী পাঁচ চামাড়ী গ্রামের শরীফ খানের মেয়ে একই বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী শারমিনের সঙ্গে সামাজিকভাবে বিয়ে হয়।

এলাকার মাতাব্বর অবসর প্রাপ্ত সেনা সদস্য বেল্লাল দেওয়ানের উপস্থিতিতে ৩ লাখ ৭৫ হাজার টাকা দেন মোহরে কাজী বিয়ে পরান বলে জানা গেছে। কুড়ালিয়াপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক মো. ফজলুর রহমান খান জানান, তার বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মধ্যে বিয়ের ঘটনাটি তিনি জানেন না।

ওই এলাকার ইউপি সদস্য মো. এলহাজ উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মেয়ের মা নেই দারিদ্রতার কারণে ওই স্কুল ছাত্রী নিজের ইচ্ছায় বিয়ে করেছে। ভাবখন্ড গ্রামের বাসিন্দা কাজী মাওলানা সিরাজুল ইসলাম এ বাল্য বিয়ে রেজিস্ট্রি করেন বলে এলাকাবাসী জানিয়েছেন।

এ বিষয়ে কাজী সিরাজুল ইসলামের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, দুই পরে অনুরোধে বিয়ে পরিয়েছি। এ ব্যাপারে মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুম আহমেদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, খোঁজ নিয়ে ওই কাজী বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া