adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশকে কঠিন প্রতিপক্ষ বলছেন রমিজ রাজা

Ramiz_raja-1428137526স্পোর্টস  ডেস্ক : বিভিন্ন সময় বাংলাদেশ ক্রিকেটকে একটু খাটো করে দেখার চেষ্টা করে থাকেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার রমিজ রাজা। তবে সদ্য সমাপ্ত বিশ্বকাপে এর উল্টো চিত্রও দেখা গেছে।
ইংল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ওঠে বাংলাদেশ। ওই ম্যাচের পর টাইগারদের প্রশংসা শোনা যায় স্বয়ং রমিজের কণ্ঠেই!
এদিকে আগামী ১৩ এপ্রিল বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান দল। সফরে টাইগারদের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। ইতিমধ্যে তিন ফরম্যাটের দলও ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আর এই সফরে, বিশেষ করে সীমিত ওভারের ম্যাচে বাংলাদেশের সামনে পাকিস্তানকে কঠিন চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে বলে মনে করছেন রমিজ।
বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্সকে টেনে এনে রমিজ বলেন, ‘এটা পরিষ্কার যে বাংলাদেশের অনেক পরিবর্তন হয়েছে। বিশ্বকাপে ওরা অনেক আত্মবিশ্বাসী একটা দল ছিল এবং ওদের ব্যাটিং আমাদের চেয়েও ভালো ছিল। সুতরাং আমি মনে করি না যে, বাংলাদেশ সফরে সীমিত ওভারের ম্যাচ আমাদের জন্য সহজ কিছু হবে। আমাদের ক্লোজ সিরিজ আশা করা উচিত।
পাকিস্তান ক্রিকেটকে আক্রমণাত্মক স্টাইলে ফেরা দরকার বলে মনে করছেন রমিজ। দলটির সাবেক এই ব্যাটসম্যান বলেন, ‘আক্রমণাত্মক ক্রিকেট দ্রুত উইকেট নিতে ও রান তুলতে সাহায্য করে। কিন্তু আমি হতাশ যে বিশ্বকাপে আমাদের দলে এটা দেখতে পাইনি। ওয়ানডে ক্রিকেট আক্রমণাত্মক ও ভয়হীনভাবে খেলা দরকার আমাদের।
আগামী ১৭ এপ্রিল মিরপুরে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে পাকিস্তান ও বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ সবশেষ ওয়ানডে খেলেছে গত বছরের মার্চে। এশিয়া কাপের সে ম্যাচে ৩২৬ রান করেও পাকিস্তানের কাছে ৩ রানে হারে টাইগাররা। ওয়ানডেতে পাকিস্তানকে একবারই হারিয়েছে বাংলাদেশ, ১৯৯৯ বিশ্বকাপে। তথ্যসূত্র : এনডিটিভি অনলাইন

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া