adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জার্মানিতে থাইল্যান্ডের রাজাকে লক্ষ্য করে গুলি

Thailand-kingআন্তর্জাতিক ডেস্ক : থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্নকে লক্ষ্য করে গুলি ছুড়েছে দুই কিশোর। সম্প্রতি জার্মানিতে ঘটা এই ঘটনায় রাজা অক্ষত আছেন বলে জানিয়েছে জার্মান কর্তৃপক্ষ।

২১ জুন বুধবার বিবিসি এ খবর প্রকাশ করে। খবরে বলা হয়, ১০ জুন রাতে জার্মানির মিউনিখ বিমানবন্দরের কাছের সড়কে সাইকেল চালানোর সময় এ ঘটনা ঘটে।

রাজা মাহা ভাজিরালংকর্ন জার্মানিতেই বেশিরভাগ সময় কাটান। রাতে মিউনিক এয়ারপোর্টের কাছে সহচরদের সঙ্গে তিনি সাইকেল চালানোর সময় এ ঘটনা ঘটে। তবে তিনি অক্ষত আছেন বলে জানা গেছে। কোনো ধরনের হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

প্রসিকিউটররা জানান, ১৩ ও ১৪ বছর বয়সী দুই কিশোর ১০ জুন তারিখে ইরডিং শহরের একটি বাড়ির জানালা থেকে তাঁকে গুলি করে।

গত বছর পিতার মৃত্যুর পর রাজা ভাজিরালংকর্ন (৬৪) সিংহাসনে অধিষ্ঠিত হন।

এদিকে স্থানীয় প্রসিকিউটর অফিসের একজন মুখপাত্র থমাস রখার বিবিসি থাইকে জানান, "এখন পর্যন্ত এটা নিশ্চিত নয় যে, রাজা নিজে আহত হয়েছেন কিনা"

তিনি আরও জানান, "এটা নিশ্চিত করা যায়নি যে ছেলে দুটি জানতো কি না তারা কাকে গুলি করছে"

রাজা কোন ধরনের ব্যবস্থা নেয়ার অস্বীকৃতি জানালেও ১৪ বছরের কিশোরকে হত্যাচেষ্টার অভিযোগে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আর অন্য কিশোরটি এখনো জার্মান আইনের অধীনে অভিযুক্ত হবার জন্য বয়স যথেষ্ট কম। এ জন্য তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না।

"ছেলেদের বিরুদ্ধে রাজা কোনো ধরনের আইনি ব্যবস্থা নেওয়ার ব্যাপারে আগ্রহী ছিল না। কিন্তু জার্মানিতে কোনো ধরনের অন্যায়ের শিকার ব্যক্তির জন্য অভিযোগের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার অধিকার নেই।", থমাস রখার বলেন।

থাইল্যান্ডের সাত দশক ধরে রাজনৈতিক স্থিতিবস্থা আনতে ভূমিকা রাখেন প্রয়াত রাজা ভূমিবল আদুলয়াদেজ। কিন্তু তার ছেলে এখনো সে পরিমাণ জনপ্রিয়তা অর্জন করতে পারছে না এবং বিদেশেই তার বেশিরভাগ সময় ব্যয় করছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া