adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আফগানিস্তানকে ‘ভয়’ পাচ্ছে টাইগাররা

ঢাকা: শনিবার আফগানিস্তান ম্যাচের আগে বাংলাদেশ শিবিরে নেই নেই-এর হাহাকার।
ঘরের মাটিতে অনুষ্ঠেয় চলতি এশিয়া কাপের দলেই নেই তামিম ইকবাল। শুক্রবার চোট নিয়ে বাংলাদেশ শিবির থেকে ছিটকে গেছেন দেশসেরা পেসার মাশরাফি বিন মর্তুজাও। অশালীন আচরণের জেরে আজকের ম্যাচ পর্যন্ত খেলতে পারবেন না দেশের সেরা ক্রিকেটার সাকিব আল হাসানও।
তাছাড়া ভারত ম্যাচে ফিল্ডিংয়ের সময় পেটের বাঁ দিকের পেশিতে টান পড়ায় অধিনায়ক মুশফিকুর রহিমও আছেন শঙ্কার দোলাচলে। এখনো জানা যায়নি মুশি আফগান ম্যাচে দলকে নেতৃত্ব দিতে পারছেন কি না। ম্যাচের আগে ফিটনেস পরীক্ষার পর ওই বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে। ফলে আফগানদের বিরুদ্ধে দলের শীর্ষ তারকাদের ছাড়াই মাঠে নামতে হচ্ছে টাইগারদের।
শুধু কি তাই? বাংলাদেশের ভয় আরেকটা জায়গাতেও আছে। দলের অনেক অভিজ্ঞ ক্রিকেটার নিজেকে প্রমাণ করতে পারছেন না। যেমন- নাসির হোসেন। শেষ চার ওয়ানডেতে মাত্র ৬৯ রান করতে পেরেছেন মিডল অর্ডার এই ব্যাটসম্যান। উইলোতে কোন প্রত্যাশার প্রতিশ্রুতিও দেখাতে পারছেন না তিনি। নাঈম ইসলামও আছেন দুরুদুরু বুকে। উইকেটে আঁকড়ে থাকতে পারলেও স্বচ্ছন্দ গতিতে রান সংগ্রহ করতে পারছেন না এই ব্যাটসম্যান। আর রান খরায় ভোগা মাহমুদুল্লাহ রিয়াদ তো স্কোয়াড থেকেই ছিটকে গেছেন। এই অবস্থায় নিজেদের বাঁচন-মরণ ম্যাচের আগে একটু ভয় নিয়েই মাঠে নামতে হচ্ছে বাংলাদেশকে।
কারণ, ক্রিকেটে হারানোর কিছু নেই আফগানিস্তানের। অভিজ্ঞতার বিচারে তারা যে একেবারে নবীণ। কিন্তু সেই তুলনায় বাংলাদেশ তো ‘অনেক অভিজ্ঞ’। তা হোক ভাঙ্গাচোরা একটা দল। সেটা তো আর পরিসংখ্যানে লেখা থাকবে না। ইতিহাস বলবে যে তারা টেস্ট খেলুড়ে দেশ। তাই ফতুল্লার খান সাহেব ওসমানী স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে ময়দানি লড়াইয়ে নামার আগে অবশ্যই স্নায়ুচাপে ভুগবে বাংলাদেশ। টাইগারদের কিছু সমর্থকদের নিকট থেকেও এমন আভাস মিলছে। যেমন ক্রিকইনফোতে বাংলাদেশ ক্রিকেটের এক ভক্ত শঙ্কিত হয়ে লিখেছেন, ‘আজ সম্ভবত হারতে যাচ্ছে বাংলাদেশ। কারণ শিবিরে তামিম-সাকিব-মাশরাফি নেই মুশফিককে নিয়েও শঙ্কা আছে। তাই কিছুটা ভয় পাচ্ছি।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া