adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইয়েমেনে সৌদি আগ্রাসনের প্রতি বাংলাদেশ সরকারের অকুণ্ঠ সমর্থন

328b99753afa7b9c1dcf38e73964bd47_XLডেস্ক রিপোর্ট : ইয়েমেনে মার্কিন সমর্থিত সৌদি জোটের সামরিক অভিযানের প্রতি অকুণ্ঠ সমর্থন জানিয়েছে বাংলাদেশ সরকার। 
ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয় সোমবার এক বিবৃতিতে এই সমর্থন ব্যক্ত করে। বিবৃতিতে বলা হয়েছে, ‘ইয়েমেনে প্রেসিডেন্ট আব্দ রাব্বু মনসুর হাদির নেতৃত্বে 'বৈধ' সরকারের বিরুদ্ধে হুথিদের অ্যাকশনের তীব্র নিন্দা জানায় বাংলাদেশ। তাদের যে সহিংসতার কারণে ইয়েমেনে মানবিক সঙ্কটের সৃষ্টি হয়েছে, তারও নিন্দা জানায় বাংলাদেশ।’
বিবৃতিতে আরও বলা হয়, ‘বৈধ কর্তৃপক্ষকে পুর্নবহালের লক্ষ্যে সৌদি আরবের সকল পদক্ষেপের প্রতি সমর্থন জানায় বাংলাদেশ। এতে করে ইয়েমেনের জনগণের প্রত্যাশার পূরণ হবে। পাশাপাশি, সৌদি আরবের সকল পদক্ষেপের মাধ্যমে ইয়েমেনের সার্বভৌমত্ব সুরক্ষা এবং ভৌগোলিক অখণ্ডতা রক্ষিত হবে।’

বিবৃতিতে উল্লেখ করা হয় যে, ‘গালফ কোঅপারেশন কাউন্সিল ফ্রেমওয়ার্ক, ন্যাশনাল ডায়লগ কনফারেন্সের ফলাফল এবং জাতিসংঘ নিরাপত্তা পরিষদের সংশ্লিষ্ট প্রস্তাবের আলোকে রাজনৈতিক প্রক্রিয়া পুনরায় শুরু করার প্রতি বাংলাদেশ আহ্বান জানিয়েছে।
জাতিসংঘের অনুমোদন ছাড়াই গত ২৬ মার্চ থেকে ইয়েমেনে বিমান হামলা শুরু করেছে সৌদি আরব ও তার কয়েকটি মিত্র দেশ। সৌদি আগ্রাসনে এ পর্যন্ত বহু বেসামরিক মানুষ প্রাণ হারিয়েছে।
রেডিও তেহরান

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া