adv
৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রুবেলের সেই বলটি সরিয়ে ফেলেছে আইসিসি

news_imgস্পোর্টস ডেস্ক : বহু বির্তকিত বাংলাদেশ ও ভারতের কোয়ার্টারফাইনাল ম্যাচ। আম্পায়াররা পক্ষপাতিত্ব করে জয় ছিনিয়ে নিয়েছে ভারতের পক্ষে। তা নিয়ে সমালোচনা করেছেন অনেক তারকা ক্রিকেটারা। কিন্তু আইসিসি মাছ দিয়ে শাক ডাকতে চাচ্ছে।
পেসার রুবেল হোসেনের করা ৪০তম ওভারের চতুর্থ (‘নো’ বল) বলটিকে ট্রাজেক্টরি ভিউ থেকে সরিয়ে ফেলেছে আইসিসি। নিয়মানুযায়ী, আইসিসির ওয়েবসাইটে গেলে প্রতিটি ম্যাচের প্রতিটি ওভারের প্রতি বল ট্রাজেক্টরি ভিউতে দেখা যায়। ওখানে ওভার সিলেক্ট করেও সেই ওভারের বল দেখা যায়। তাছাড়া একটি বল কোথায় পিচ করে কোথায় গিয়েছে তাও জানা যায়।

শুধুমাত্র ব্যতিক্রম ঘটেছে টাইগার পেসার রুবেল হোসেনের করা সেই বিতর্কিত ‘নো’ বলের ক্ষেত্রে। ৪০তম ওভারের চতুর্থ বলটি ‘নো’ কল দেয় আম্পায়ার। তাই সেই ওভারে অতিরিক্ত একটি বল করানো হয়। কিন্তু বলের উচ্চতা জানার জন্য আইসিসির ওয়েবসাইটে গিয়ে ’তে ট্রাজেক্টরি ভিউ করলে দেখা যায়, সেই ‘নো’ বলটি সরিয়ে ফেলেছে আইসিসি। সেই ওভারের ১,২,৩,৫,৬,৭ নাম্বার বল দেখা যায়, কিন্তু ৪ নাম্বার (নো’ বল) বলটি দেখা যায় না।

অপরদিকে, অধিনায়ক মাশরাফির করা ৪২তম ওভারের একটি বল ‘নো’ বল বলে ঘোষণা দেয় আম্পায়ার। এবং সেই ওভারের ‘নো’ বলসহ সাতটি বল ঠিকই ট্রাজেক্টরি ভিউতে আছে। কিন্তু নেই রুবেলের সেই ‘নো’ বলটি। বিতর্কিত সেই বলটি ট্রাজেক্টরি ভিউ থেকে সরিয়ে ফেলেছে আইসিসি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া