adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাজারে আসছে বাঁশের তৈরি স্মার্টফোন!

bamboo-phoneডেস্ক রিপোর্ট : চীনের মোবাইল উতপাদনকারী প্রতিষ্ঠান শাওমি বাঁশের তৈরি স্মার্টফোন বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে। শাওমি এটার নাম দিয়েছে ‘মি নোট ন্যাচারাল ব্যাম্বু এডিশন’। ‘মি নোট’ নামে শাওমির একটি রেগুলার মডেল রয়েছে।  ব্যাম্বু এডিশনে ফোনটির কেসিং এ ধাতব পদার্থের পরিবর্তে বাঁশ ব্যবহার করা হয়েছে।

শাওমির ব্যাম্বু এডিশনে স্ন্যাপ ড্রাগন কোয়ার্ড কোর প্রসেসর, ৮০১ এসওসি চিপসেট এবং ৩৩০ জিপিউ ব্যবহার করা হয়েছে। এটির ৫.৭ ইঞ্চির আইপিএস ফুল এইচডি ডিসপ্লেতে ৩৮৬ ঘনত্বের পিক্সেল রয়েছে। ডুয়েল সিমের এই স্মার্টফোনটিতে ৪ জি নেটওয়ার্ক সমর্থন করে।

শাওমির ব্যাম্বু এডিশনে ৩ জিবি র‌্যাম রয়েছে । এটিতে অ্যানড্রয়েড কিটক্যাট ৪.৪.৪ অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। ফোনটিতে আরো আছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা,  এলইডি ফ্লাশ এবং ৩ হাজার মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি। সেলফি তোলার জন্য ব্যাম্বু এডিশনে আছে ৪ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।
শাওমির নতুন ব্যাম্বু এডিশনের প্রি-অর্ডার নেয়া হচ্ছে। মার্চের ২৪ তারিখে ফোনটি চীনের বাজারে পাওয়া যাবে। চীনের বাজারে এটির মূল্য ৩৭০ ডলার। যা কিনা বাংলাদেশী টাকায় ২৮ হাজার ৭৬৫ টাকা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া