adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাদের সিদ্দিকীর আপিল খারিজ

ঢাকা: টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের উপনির্বাচনে ঋণখেলাপের অভিযোগে বাতিল হওয়া প্রার্থিতা ফিরে পেতে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর করা আপিল খারিজ করে দিয়েছে কমিশন।
রোববার বিকেল ৪টায় এ রায় ঘোষণা করে কমিশন। একই সঙ্গে আরো দুজনের আপিল খারিজ করে দেয়া হয়।
আপিল খারিজ হলেও কাদের সিদ্দিকী উচ্চ আদালতে যাবেন বলে জানা গেছে।
রোববার সকালে নির্বাচন কমিশন সচিবালয়ে কাদের সিদ্দিকীর আপিলের শুনানি অনুষ্ঠিত হয়। সকাল নয়টা ৫৭ মিনিটে কাদের সিদ্দিকী কমিশন কার্যালয়ে পৌঁছেন। শুনানি শেষে সাড়ে ১০টার দিকে তিনি বেরিয়ে আসেন।
বের হওয়ার সময় তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এটা কোনো ষড়যন্ত্র কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘হতেও পারে আবার নাও হতে পারে। এটা রিটার্নিং কর্মকর্তার অদক্ষতাও হতে পারে। কারণ আমাদের দেশে যোগ্য লোক যোগ্যস্থানে নেই।’
তখন তিনি ন্যায়বিচার না পেলে উচ্চ আদালতে যাবেন বলে জানিয়েছিলেন।
ঋণখেলাপের বিষয়টিকে একটি ঠুনকো অজুহাত দাবি করে কাদের সিদ্দিকী সাংবাদিকদের বলেন, ‘সরকার যদি ইচ্ছা করে আমাকে নির্বাচন থেকে দূরে রাখবে, তাহলে নির্বাচন করব না। আমরা তো নির্বাচনে ছিলাম না। টাঙ্গাইল-৮ আসন যদি শূন্য না হতো আমরা নির্বাচনে অংশ নিতাম না। সেখান থেকে আমার দল জন্ম হয়েছে। তাই আমরা নির্বাচনে অংশ নিয়েছি। এটা যদি টাঙ্গাইল-৬ হতো তাহলে অংশ নিতাম না।’
এটা কি ব্যাংকের গাফিলতি না সরকার আপনাকে নির্বাচন থেকে দূরে রাখতে চায় এমন প্রশ্নের জবাবে কাদের সিদ্দিকী বলেন, ‘আসলে আমি ব্যাংকের গাফিলতি বলি নাই। আমি বলেছি যে, রিটার্নিং অফিসার বাংলাদেশ ব্যাংক থেকে রিপোর্ট নিয়েছে। কিন্তু সংশ্লিষ্ট ব্যাংক থেকে কোনো রিপোর্ট নেয়নি। আসলে উটের পিঠে চলেছে দেশ।’
এর আগে বুধবার টাঙ্গাইল জেলা নির্বাচন কার্যালয়ে রিটার্নিং অফিসার সৈয়দ মো. খুরশিদ আনোয়ার যাচাইবাছাই করে ঋণখেলাপের অভিযোগে কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। একই দিন আরো দুজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।
বৃহস্পতিবার বিকাল সাড়ে তিনটায় কাদের সিদ্দিকী প্রধান নির্বাচন কমিশন বরাবর আপিল করেন। রাতে আবেদনপত্র যাচাইবাছাই শেষে ২ মার্চ রোববার শুনানির দিন ধার্য করে নির্বাচন কমিশন। পরে সাড়ে রাত ৯টার দিকে শুনানিতে উপস্থিত থাকতে নির্বাচন কমিশন থেকে কাদের সিদ্দিকী বরাবর একটি চিঠি  প্রস্তুত করা হয়। ওই রাতেই কাদের সিদ্দিকীর একজন প্রতিনিধি নির্বাচন কমিশন থেকেই তা সংগ্রহ করেন।
উল্লেখ্য, গত ২০ ফেব্রুয়ারি সকালে মোহাম্মদপুরে কাদের সিদ্দিকীর বাসায় দলের বর্ধিত সভায় উপ-নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়। পরে তিনি ২৩ ফেব্রুয়ারি মনোনয়নপত্র দাখিল করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া