adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আন্না হাজারেকে হত্যার হুমকি

HAZARI-1425530315আন্তর্জাতিক ডেস্ক :  কানাডায় বসবাসরত ভারতের এক ব্যক্তি ফেসবুকে দেশটির গান্ধীবাদী সমাজকর্মী আন্না হাজারেকে গুলি করে হত্যার হুমকি দিয়েছেন। এ ঘটনার পর তার বাড়ি ও কার্যালয়ে নিরাপত্তামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। আন্না হাজারে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। 
মোদি সরকারের প্রস্তাবিত জমি অধিগ্রহণ বিলের প্রতিবাদে ১১০০ কিলোমিটার পদযাত্রার আগে আন্নাকে খুনের হুমকির ঘটনায় রাজনৈতিক অভিসন্ধি থাকতে পারে বলে ধারণা করছেন অনেকে।
২৪ ও ২৫ ফেব্র“য়ারিতে ফেসবুকে দেওয়া ওই মৃত্যু হুমকিতে আন্না হাজোরের কার্যালয় থানা পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছে। এ ব্যাপারে মহারাষ্ট্র পুলিশের প্রধানকে লিখিতভাবে বিষয়টি অবহিতও করা হয়েছে।
থানায় অভিযোগ মতে, কানাডা ভিত্তিক এনআরআই গগণ বিধু ফেসবুক পোস্টে বলেন, ‘আন্না হাজারেকে হত্যা করার সময় এসেছে। আমি শিগগিরই পরবর্তী নাথুরাম গডসে (ইন্দিরা গান্ধীর হত্যাকারী) হতে চাই।’

এমএফসি থানার ইন্সপেক্টর ডিএম কাটকে জানিয়েছেন, গগন বিধু ও নীল নামে কানাডাবাসী দুই বন্ধুর বিরুদ্ধে গত মঙ্গলবার রাতে প্রাথমিক অভিযোগ (এফআইআর) দায়ের করা হয়েছে। ফেসবুক বার্তায় তারা ভারতে এসে আন্নাকে গুলি করে হত্যা করার হুমকি দিয়েছেন। তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৬ (২) ও তথ্য প্রযুক্তি আইনের ৬৬ ধারায় মামলা রুজু করা হয়েছে।
আন্না হাজারের আন্দোলনসঙ্গী অশোক গৌতম জানান, ফেসবুকের মতো সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রাণনাশের হুমকি দিয়ে বার্তা পোস্টের বিষয়টি পুলিশকে জানানো হয়েছে। তিনি আরো জানান, গত তিন সপ্তাহ ধরে তার ফেসবুক অ্যাকাউন্টে আন্নাকে খুনের হুমকি দিয়ে বার্তা দেওয়া হচ্ছে। তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া, দি ইন্ডিয়ান এক্সপ্রেস।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া