adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২০ দলের হরতাল বাড়লো ৪৮ ঘণ্টা

-e1407835303969নিজস্ব প্রতিবেদক : নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে মধ্যবর্তী নির্বাচনের দাবিতে আন্দোলনে থাকা বিএনপি নেতৃত্বাধীন ২০ দল তাদের ৭২ ঘণ্টার হরতাল আরো ৪৮ ঘণ্টা বাড়িয়েছে। ৬ জানুয়ারি থেকে অবরোধ চালিয়ে আসা ২০ দল এভাবেই ওই মাসের শেষ দিক থেকে হরতাল দিয়ে আসছে।
মঙ্গলবার বিএনপির যুগ্মমহাসচিব সালাহ উদ্দিন আহমেদ স্বাক্ষরিত বিবৃতিতে এ হরতালের কথা জানানো হয়েছে। এছাড়া বৃহস্পতিবার সারাদেশে গণমিছিলও করবে এই জোট।
মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে সালাহ উদ্দিন বলেছেন, ‘সংবিধান স্বীকৃত সকল মৌলিক ও মানবাধিকার রক্ষা, ভোটের অধিকার, প্রকৃত জনপ্রতিনিধিত্বশীল সংসদ ও সরকার প্রতিষ্ঠার লক্ষ্যেই চলমান শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলন অব্যাহত থাকবে। বিনা ভোটের অবৈধ লুটেরা সরকারকে হটানোর কোনো বিকল্প আজ জনগণের সামনে খোলা নেই।’
পুলিশী নির্যাতন ও নিয়ন্ত্রিত বিচার ব্যবস্থার কল্যানে দমন-পীড়ণই এখন পতনোন্মুখ সরকারের একমাত্র অবলম্বন। কতিপয় দলকানা গণমাধ্যমের অপপ্রচার ও ১৪ দলীয় আওয়ামী গলাবাজী শেষ বিচারে ক্ষমতায় টিকে থাকার নিস্ফল ব্যাকুলতায় পর্যবসিত হবে শিগগিরই।’
রাজশাহী সিটি করপোরেশনের মেয়র বুলবুলের বাসায় হামলার নিন্দা জানিয়ে বিবৃতিতে সালাহ উদ্দিন আরো বলেছেন, ‘এই হামলার অজুহাত সৃষ্টির লক্ষ্যে আওয়ামী লীগ নেতা সাবেক মেয়রের বাসায় ককটেল হামলা পরিচালিত হয়েছে আওয়ামী লীগের নেতৃত্বে।
বিবৃতিতে সরকারের উদ্দেশে বলা হয়, ‘দেশে গৃহযুদ্ধ বাধানোর পাঁয়তারা বন্ধ করুন, অন্যথায় উদ্ভুত পরিস্থিতির জন্য আপনারা দায়ী থাকবেন। দেশ ও জাতিকে চরম অনিশ্চয়তা থেকে রক্ষা করে নির্দলীয় সরকারের অধীনে গ্রহণযোগ্য নির্বাচনের ব্যবস্থা নিন। অন্যথায় দেশে উগ্রপন্থা ও অগণতান্ত্রিক পন্থার উদয় হলে জাতি আপনাদের ক্ষমা করবে না।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া