adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতকে ভয়ঙ্কর বললেন পন্টিং

Ricky-Ponting.স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ শুরুর আগে এই দলটা নিয়ে বাজি ধরার মত লোকের খুব অভাব ছিল। কিন্তু পাকিস্তানকে হারানোর পর আর ভারতকে নিয়ে শঙ্কা থাকার কথা নয়। খুব অভিজ্ঞ ক্রিকেটারের অভাব রয়েছে। তবে এটা ঠিক যে, বিশ্বমানের বেশ কয়েকজন ক্রিকেটারের সমাবেশ ঘটেছে মহেন্দ্র সিং ধোনির দলটিতে। আমার তো মনে হয়, বিশ্বকাপ রেখেও দেওয়ার সামথ্য তৈরী হয়ে গেছে ভারতীয় দলটির মধ্যে।
তারুন্য নির্ভর দল হলেও, তারা যদি নিজেদের সামথ্য অনুযায়ী খেলতে পারে, তাহলে আমার বিশ্বাস আর কেউ তাদের সামনে দাঁড়ানোর সুযোগ পাবে না। আর তখনই এই দলটি অনেক বেশি ভয়ঙ্কর হিসেবে আত্মপ্রকাশ করবে।
আমার মতে, বিশ্বকাপটাই তাদের শুরু হলো খুব আত্মবিশ্বাস নিয়ে। পাকিস্তানকে হারানোর পন আত্মবিশ্বাস, সাহস কিংবা উৎসাহ নিশ্চিতভাবেই তাদের অনেক বেড়ে গেছে। একই সঙ্গে এটাও বলবো, এবারের বিশ্বকাপে পাকিস্তান দলটা অনেক দুর্বল। বিশ্বকাপ শুরুর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ এবং ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে বেশ সংগ্রাম করতে হয়েছিল ভারতকে। তবে আমার মনে হয়, এরপর নিজেদের প্রস্তুত করে নেওয়ার জন্য ভালো একটা সময় পেয়েছিল মহেন্দ্র সিং ধোনির দল। যে কারণে, টুর্নামেন্টটা খুব ভালোভাবেই শুরু করতে পেরেছে তারা।
দলটিকে যতই ভয়ঙ্কর বলি না কেন, তাদের বোলিং নিয়ে শঙ্কা থেকেই যাবে। বোলিংটা অবশ্যই চিন্তার বিষয়। অস্ট্রেলিয়া কিংবা তাদেরমত কোন কন্ডিশনে যদি ভারত কখনও খেলতে যায়, তাহলে সেখানে তাদের বোলিংটাই থাকে সবচেয়ে বেশি চিন্তার বিষয়। ব্যাটসম্যানদের কথা বলতে গেলে, আমি কেন সবাইকেই বলতে হবে, ভারতের ব্যাটিং বিশ্বসেরা।
তবুও আমি বলব, এবারের বিশ্বকাপে কিন্তু স্বাগতিক অস্ট্রেলিয়াই ফেভারিট। এটা এমন এক তকমা, যা সব সময়ই অস্ট্রেলিয়ার শরীরের সাথে সেঁটে থাকবে। অস্ট্রেলিয়ার অনেকগুলো বিশ্বকাপ জয়ের সঙ্গে আমার নাম জড়িয়ে আছে এবং ওই সময়গুলোতেও আমরা ছিলাম ফেভারিট।
তবে ফেভারিট ভেবে বসে থাকলে চলবে না। আপনাকে সেখানে যেতে হবে, ভালো প্রস্তুতি নিতে হবে এবং খেলে জিততে হবে। তবে, নিজেরা যে ফেভারিট সে বোধ ভেতরে থাকতেই হবে। না হয় অনুপ্রেরণা আসবে না। তবে, ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে যেভাবে দেখেছি, তাতেই মনে হয়েছে এই দলটি খুব অনেকদুর যাবে। দলটির মধ্যে যে ভারসাম্য রয়েছে, তা সুদুর অতীতে এতটা দেখিনি আমি।
শুধু অস্ট্রেলিয়াই নয়, এবারের বিশ্বকাপে নিউজিল্যান্ডেরও অনেক ভালো করার সম্ভাবনা দেখছি। এই দলটিকে হারানো খুব কঠিন। ওয়ানডে ক্রিকেটে নিজেদের মাটিতে বলা যায় কিউইরা অপ্রতিরোধ্য।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া