adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বার্সেলোনার সহজ জয় – ৩০০তম ম্যাচ উদযাপনে মেসির হ্যাটট্রিক

Messi-1424027005স্পোর্টস ডেস্ক : স্প্যানিশ লা লিগায় রোববার রাতে লেভান্তকে ৫-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। বার্সেলোনার হয়ে হ্যাটট্রিক করেছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। একটি করে গোল করেছেন নেইমার ও সুয়ারেজ।
লা লিগায় এই ম্যাচটি ছিল লিওনেল মেসির ৩০০তম ম্যাচ। ক্যারিয়ারের নতুন এই মাইলফলকটি স্পর্শ করে স্মরণীয় করে রাখলেন মেসি।  
২০০৪ সালে অভিষেকের পর থেকে মেসি লা লিগায় ৩০০ ম্যাচে ২৬৯ গোল করেছেন। যা স্প্যানিশ লিগের সর্বোচ্চ গোলের রেকর্ড। গত বছর অ্যাথলেটিক বিলবাওয়ের কিংবদন্তি তেলমো জারার ২৫১ গোলের রেকর্ডটি ভেঙে দেন মেসি। রোববার ক্যাম্প ন্যুতে মুখোমুখি হয় বার্সেলোনা ও লেভান্তে। ম্যাচের ১৭ মিনিটে নেইমারের গোলে লিড নেয় বার্সেলোনা। আগের ম্যাচে পেনাল্টি মিস করায় তোপের মুখে পড়েছিলেন নেইমার। এক ম্যাচের ব্যবধানে গোল করে নিন্দুকের মুখ বন্ধ করে দেন ব্রাজিলিয়ান এই ফুটবলার। লিওনেল মেসির অসাধারণ পাস থেকে বল পেয়ে লক্ষ্যভেদ করেন নেইমার। এরপর ন্যু ক্যাম্পে চলে মেসি শো। ৩৮ মিনিটে প্রথম গোলের দেখা পান মেসি। মাঝ মাঠ থেকে বারর্তার বাড়ানো পাসে ডান পায়ে শট নিয়ে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। 
২-০ ব্যবধানে লিড নিয়ে বিরতিতে যায় কাতালানরা। ফিরে এসে আবারও গোলের দেখা পান মেসি। ৫৯ মিনিটে বুসকেটস লেভান্তের ডিফেন্সের ওপর দিয়ে পেড্রোকে বল বাড়িয়ে দেন। ভলিতে নিয়ে সঙ্গে সঙ্গে মেসির কাছে বল দিয়ে দেন পেড্রো। বাকি কাজটুকু সারেন ফুটবল যাদুকর। ৩-০ তে পিছিয়ে যায় লেভান্তে।
ম্যাচের ৬৫ মিনিটে পেনাল্টি থেকে শট নিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। বাম পাশ থেকে বল নিয়ে লেভান্তের রক্ষণভাগে ডুকে পড়েন নেইমার। কিন্তু ডি বক্সের ভেতরে ইভান লোপেজ নেইমারকে ফাউল করেন। রেফারির চোখ না এড়ানোয় কপাল খোলে মেসির। পেনাল্টি পেয়ে শট নিয়ে বল লেভান্তের জালে পাঠিয়ে দেন। লা লিগায় মৌসুমে এটি মেসির ২৬তম গোল। ২৮ গোল নিয়ে সবার ওপরে ক্রিস্টিয়ানো রোনালদো।
৬৭ মিনিটে নেইমারের পরিবর্তে মাঠে নামে উরুগুয়ের তারকা লুইস সুয়ারেজ। ৬ মিনিটের ব্যবধানে অসাধারণ এক গোল করেন সুয়ারেজ। ৭৩ মিনিটে বাম পাশ থেকে আদরিয়ানোর ক্রস থেকে ডি বক্সের ভেতরে বল পান সুয়ারেজ। ওপর দিয়ে আসায় হেড করার সুযোগ ছিল না সুয়ারেজের। কিন্তু ঠিকই গোল আদায় করে নেন তিনি। বাটারফ্লাই স্ট্যাইলে শট নিয়ে বলটি পাঠিয়ে দেন লেভান্তের জালে। শেষ পর্যন্ত ৫-০ ব্যবধানে জয় নিয়ে মাঠে ছাড়ে বার্সেলোনা।
 এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমাল বার্সেলোনা। ২৩ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে বার্সেলোনা দ্বিতীয় স্থানে আছে। সমানসংখ্যক ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া