adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হরতাল-অবরোধে সহিংসতা বন্ধে উচ্চ আদালতের নির্দেশ

Highcourt-1-1423984090নিজস্ব প্রতিবেদক : চলমান হরতাল-অবরোধে সহিংসতা বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সরকারকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
রোববার দুপুরে বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি আবু তাহের মোহাম্মদ সাইদুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ পৃথক রিটের প্রাথমিক শুনানি শেষে এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, আবদুল বাসেত মজুমদার, আবদুল মতিন খসরু, সাহারা খাতুন প্রমুখ।
 আবদুল মতিন খসরু সাংবাদিকদের জানান, আদালতের আদেশে এসএসসি পরীক্ষার সময় যাতে বিঘœ সৃষ্টি না হয় তা নিশ্চিত করতে বলা হয়েছে। আর যারা বিঘœ ঘটাবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। 
এসব আদেশ ছাড়াও আদালত রুল জারি করেন। রুলে এসএসসি পরীক্ষা চলাকালে হরতাল বা অবরোধ দেওয়াকে কেন অবৈধ ঘোষণা করা হবে না এবং পরীক্ষা চলাকালে হরতাল বা অবরোধ বন্ধে কেন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে নির্দেশ দেওয়া হবে না, এ ছাড়াও হরতাল অবরোধের হুমকি, সন্ত্রাস, সহিংসতা বন্ধে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চাওয়া হয়েছে।
৫ জানুয়ারির অবরোধ এবং তা অব্যাহত রাখা কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবে না তাও জানতে চাওয়া হয়েছে। স্বরাষ্ট্র সচিব, আইন সচিব, পররাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক, র‌্যাবের মহাপরিচালক, বিজিবির মহাপরিচালক, ডিএমপি কমিশনার, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও বিকল্পধারার সভাপতি একিউএম বদরুদ্দোজা চেীধুরীসহ ১৬০জনকে রিটে বিবাদী করা হয়েছে।
আদালতে রিট আবেদনগুলো দায়ের করেন কেরানীগঞ্জের ইস্পাহানি স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি শফিউল আজম খান ও কেরানীগঞ্জের জনৈক ব্যবসায়ী শাহীনুর রহমান।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া