adv
৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীতে ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন

BGB-1423248227নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে ৬ ফেব্র“য়ারি, শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে আগামীকাল ৭ ফেব্র“য়ারি, শনিবার সকাল ৬টা পর্যন্ত ১৬ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য  মোতায়েন থাকবে।
শুক্রবার রাতে বিজিবি মোতায়েনের বিষয়টি নিশ্চিত করেন বিজিবি সদরদপ্তারের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মহসিন রেজা। তিনি জানান, শনিবার সকাল থেকে আরো ১৬ প্লাটুন বিজিবি সদস্য এসএসসি পরীক্ষার নিরাপত্তার জন্য ঢাকা শহরে মোতায়েন থাকবে। ঢাকার বাইরে শনিবার সকাল ৬টা থেকে ২৪ ঘণ্টা দেশের বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা রক্ষার্থে ৫১ প্লাটুন, মহাসড়কের নিরাপত্তার দায়িত্বে ৯০ প্লাটুন এবং এসএসসি পরীক্ষার নিরাপত্তার জন্য ১৩২ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন থাকবে।
 
এ ছাড়া আরো ৫৫ প্লাটুন বিজিবি সদস্য সারা দেশে মোতায়নের জন্য প্রস্তুত থাকবে।
মোহাম্মদ মহসিন রেজা জানান, শুক্রবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিজিবি, পুলিশ ও র্যা বের নিরাপত্তা পাহারায় দেশের বিভিন্ন এলাকা থেকে আনুমানিক ৩৭ হাজার ৭২৯টি বাস, ট্রাক, কাভার্ড ভ্যান দেশের বিভিন্ন রুটে চলাচল করেছে। এর মধ্যে কক্সবাজার-চট্টগ্রাম রুটে ৩০০টি।
চট্টগ্রাম-কুমিল্লা-ঢাকা রুটে ৭ হাজর ৩৭৬টি, রাজশাহী-বগুড়া-বঙ্গবন্ধু সেতু-ঢাকা রুটে ৭ হাজার ৮১৬টি, ঠাকুরগাঁও-দিনাজপুর-রংপুর-বঙ্গবন্ধু সেতু-ঢাকা রুটে ৩ হাজার ৩৪০টি, সিলেট-ঢাকা রুটে ২ হাজার ৩০০ টি, ময়মনসিংহ-ঢাকা রুটে ৪০৭ টি, ফেনী-কুমিল্লা-ব্রাক্ষ্মণবাড়ীয়া-ঢাকা রুটে ৫ হাজার ১৪১ টি,  খুলনা-সাতক্ষীরা-যশোর-দৌলতদিয়া-ঢাকা রুটে ২ হাজার ১৬২টি।
যশোর-চুয়াডাঙ্গা-কুষ্টিয়া-লালনশাহ সেতু-ঢাকা রুটে ২ হাজার ৮০০টি, বঙ্গবন্ধু সেতু-ঢাকা রুটে ১ হাজার ৬৬০টি, পাটুরিয়া-ঢাকা রুটে  ১ হাজার ৫২৪ টি, মাওয়া-ঢাকা রুটে ২ হাজার ৩৬ টি এবং কাঁচপুর ব্রিজ-ঢাকা রুটে ৮৬৭টি।
এ ছাড়া পথিমধ্যে বিপুলসংখ্যক বাস ও পণ্যবাহী গাড়ি নিরাপত্তাবহরের সঙ্গে যুক্ত হয়ে অল্প দূরত্বের নিজ নিজ গন্তব্যস্থলে গমন করেছে। বাস-ট্রাক ছাড়াও শুক্রবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিজিবির নিরাপত্তা প্রহরায় দেশের বিভিন্ন স্থানে ১ হাজার ২৬৭ টি তেলবাহী ট্যাঙ্কার চলাচল করেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া