adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফিফা র‌্যাঙ্কিংয়ে সেরা দল বেলজিয়ামকে হারিয়ে সেমিফাইনালে ইতালি

স্পোর্টস ডেস্ক : বিগ ম্যাচে বেলজিয়ামকে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে ইউরোর শেষ চারে জায়গা করে নিলো ইতালি। শুক্রবার দিবাগত রাতে মিউনিখের আলিয়াঞ্জ অ্যারেনায় রোমেলু লুকাকু-কেভিন ডে ব্রুইনেদের স্বপ্ন ভেঙে ২-১ গোলের জয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে পা রাখল রবের্তো মানচিনির দল।

জমজমাট ম্যাচের ১৩ মিনিটে নিচু ফ্রিকিকে ডিবক্সে বল ফেলেন ইনসিনিয়া। ডি লরেঞ্জোর ফ্লিক থেকে বোনুচ্চি বল পাঠান বেলজিয়ামের জালে। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি গোলটিকে অফসাইডের কারণে বাতিল করলে ম্যাচের প্রথম পরীক্ষাতেই মিস করার জন্য বড় খেসারত দিতে হয়নি বেলজিয়ান গোলরক্ষক থিবো কর্তোয়াকে। তবে ইতালি গোলরক্ষক জিয়ানলুইজি ডোনারুমা ঠিকই ম্যাচের শুরু থেকে গোল বঞ্চিত করে গেছেন ডি ব্রুইনা, লুকাকুদের।

আক্রমণ-পাল্টা আক্রমণে ঠাঁসা ম্যাচের ৩১ মিনিটে শেষমেশ বারেলার গোলে লিড নেয় ইতালি। থমাস ভারমেলেন বল ক্লিয়ার করতে গিয়ে তুলে দেন মার্কো ভেরাত্তির কাছে। ভেরাত্তির পাস নিকোলো বারেল্লা নিজ আয়ত্তে নেন, ডি বক্সে থর্গান হ্যাজার্ড ও ভার্টঙ্গেনকে কাটিয়ে জোরালো শটে দর্শক বানান কর্তোয়াকে।
কিন্তু এটি ছিল কেবল নাটকের শুরু। ম্যাচের ৪৪ মিনিটে সম্পূর্ণ সলো এক প্রদর্শনী হলো আলিয়াঞ্জ অ্যারেনাতে। লরেঞ্জো ইনসিনিয়া ডি বক্সের বাইরে থেকে বাঁকানো শটে পরাস্ত করেন থিবো কর্তোয়াকে।

দুই গোলে পিছিয়ে পড়ার পরপরই পেনাল্টি থেকে গোল করে বেলজিয়ামকে ম্যাচে ফেরানোর ইঙ্গিত দেন রোমেলো লুকাকু। তবে দ্বিতীয়ার্ধে সহজ সুযোগ হাতছাড়া করে তিনিই আবার দলকে সমতায় ফেরাতে ব্যর্থ হন। ৬১তম মিনিটে ডি ব্রুইনের দুর্দান্ত এক পাসে কেবল টোকা দিতে পারলেই সমতায় ফিরতো বেলজিয়াম। ইনজুরির কারণে দলের বাইরে থাকা হ্যাজার্ডের অভাব ভালোই টের পেয়েছে রেড ডেভিলরা। শেষ পর্যন্ত স্বপ্নভঙ্গের বেদনা জুটলো ফিফার সেরা দলটির আর ৯ বছর পর ইউরোর শেষ চারের স্বাদ পেলো ইতালি। – গোল ডটকম

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া