adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ায় ৬ উইকেটে হারল বাংলাদেশ

Spoprts-10-1423119376ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ টানা দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ হারলো অস্ট্রেলিয়া একাদশের কাছে।  আজ দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ৬ উইকেটে হেরেছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করে বাংলাদেশের করা ১৯৩ রান অস্ট্রেলিয়া একাদশ ৪২ ওভারে ৪ উইকেট হারিয়ে ছুঁয়ে ফেলে। এর আগে প্রথম প্রস্তুতি ম্যাচে ৫ উইকেটের ব্যবধানে হেরেছিল বাংলাদেশ।
অস্ট্রেলিয়া ব্যাট করতে নেমে ৬৯ রানে প্রথম উইকেট হারায়। ৭১ রানে দ্বিতীয় উইকেটের পতন ঘটে তাদের। ১১৪ রানে তৃতীয় উইকেট হারায় অস্ট্রেলিয়া একাদশ। ১৬৭ রানে চতুর্থ উইকেট পতনের পর আর কোনো উইকেট হারায়নি তারা। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছিলেন অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার মাইকেল ক্লার্ক। তিনি অবশ্য সুবিধা করতে পারেননি। ৩৪ রান করে সাব্বির রহমানের বলে আউট হয়েছেন।
এর আগে বৃহস্পতিবার সকালে ব্যাট করতে নেমে ৬ রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ দল। রান আউট হয়ে ফিরে যান এনামুল হক বিজয় (২)। ৫.৩ ওভারে দলীয় ২৩ রানে সৌম্য সরকারও (১৫) আউট হন। দলীয় ৪৩ রানে আগের ম্যাচের সর্বোচ্চ রান সংগ্রাহক মুমিনুল হকও (১৩) সাজঘরে ফেরেন। সাকিব আল হাসান আজও সুবিধা করতে পারেননি। মাত্র ২ রান করে আউট হন বিশ্বসেরা অলরাউন্ডার।
৫৭ রানে ডিপ মিড উইকেটে ক্যাচ দিয়ে ফিরে আসেন মুশফিকুর রহিমও (৮)। ষষ্ঠ উইকেট জুটিতে মাহমুদুল্লাহ রিয়াদ ও সাব্বির রহমান রুম্মন মিলে ৫০ রানের জুটি গড়েন। কিন্তু ১২১ রানের মাথায় পর পর দুই বলে দুজন ফিরে যান। মাহমুদুল্লাহ ৩৬ ও সাব্বির রহমান ৩৩ রান করেন।
এরপর নাসির হোসেনের ব্যাটিং দৃঢ়তায় ১৯১ রান পর্যন্ত যায় বাংলাদেশ। নাসির দলীয় সর্বোচ্চ ৫২ রান করেন। ১৯১ রানে নাসির হোসেন আউট হন। এরপর আর দুই রান যোগ করতেই (১৯৩ রানে) অলআউট হয়ে যায় মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বাধীন বাংলাদেশ দল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া