adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেল্টাভিগোর কাছে হেরে শীর্ষস্থান খোয়ালো বার্সা

স্পোর্টস ডেস্ক : লা লিগায় রিয়াল মাদ্রিদ আর অ্যাতলেতিকো মাদ্রিদের জয়ের রাতে হেরে বসেছে স্প্যানিস আরেক জায়ান্ট বার্সেলোনা। লুইস এনরিকের শিষ্যরা ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে সেল্টাভিগোর কাছে হেরেছে ১-০ গোলে। ফলে, পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানটিও হারিয়েছে কাতালানরা। 

লা লিগায় এ নিয়ে পরপর দুই ম্যাচে হারের স্বাদ পেল মেসি-নেইমার-সুয়ারেজরা। এ ম্যাচের আগে মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে রিয়ালের কাছে বার্সা হেরেছিল ৩-১ গোলের ব্যবধানে। 

ম্যাচে ঠিকই জয় তুলে নিতে পারতো বার্সা। কিন্তু সেল্টাভিগোর ১১ জন খেলোয়াড়ের সঙ্গে যেন যোগ দিয়েছিল ঘরের মাঠের গোলপোস্টও। মেসি-নেইমারদের বেশ কয়েকটি শট প্রতিহত করে অতিথিদের বাঁচিয়ে দেয় এ গোলপোস্টের বারগুলো। এছাড়া বার্সাকে ম্যাচ থেকে ছিটকে দিয়ে বড় অবদান রাখেন সেল্টাভিগোর গোলরক্ষক সার্জিও আলভারেস। 

ম্যাচের ৮ মিনিটের মাথায় নেইমারের নেয়া হেডটি ফিরিয়ে দেন আলভারেস। এর তিন মিনিট পরে আলভারেসকে খুশিতে ভাসিয়ে নেইমারের আরেকটি শট ফিরিয়ে দেয় ক্যাম্প ন্যু’র গোলপোস্ট। ফলে ১০ বছর আগে বার্সার বিপক্ষে ১-০ গোলে জয় পাওয়া সেল্টাভিগো এ ম্যাচে শুরুতেই গোলের হাত থেকে বেঁচে যায়।

৩০তম মিনিটে তেমো জারার লা লিগার সর্বোচ্চ গোলের পাশে নাম লেখাতে চেয়েছিলেন মেসি। কিন্তু তার নেয়া এ শটটিও ডাইভ দিয়ে রুখে দেন আলভারেস। এর দুই মিনিট পরে মেসির আরেকটি শট আলভারেসকে ফাঁকি দিলেও রুখে দেয় ক্রমেই শত্র“ হয়ে উঠা গোলবার। এছাড়া ৪২ মিনিটে সুয়ারেজ-নেইমারের একটি প্রচেষ্টাও প্রতিহত করেন আলভারেস। ফলে কোনো গোল না নিয়েই বিরতিতে যেতে হয় স্বাগতিকদের। 

বিরতি থেকে ফিরে ম্যাচের ৪৭তম মিনিটে রাফিনহার একটি শট গোলবারে লেগে ফিরে আসে। জরদি আলবার ক্রস থেকে বল পেয়ে গোলবারের ছয় গজ দূর থেকে নেয়া নেইমারের শটটিও ফিরিয়ে দেয় গোলবার। 

ম্যাচের ৫৫ মিনিটে গোল করে লিড পাইয়ে দেন জোয়াকুইন লারিভে। নোলিতোর অ্যাসিস্টে বার্সার রক্ষনকে লজ্জা দিয়ে গোলটি করেন লারিভে। ফলে, ১-০ তে এগিয়ে যায় সেল্টাভিগো। 

গোল শোধ দিতে মরিয়া বার্সার তারকা মেসি ম্যাচের ৬৫তম মিনিটে প্রতিপক্ষের ডি বক্সে ঢুকে শট নেন। কিন্তু এবারো অতিথিদের ত্রাতা আলভারেস। কোনোমতে মেসির শটটি পা দিয়ে রুখে দেন তিনি। এছাড়া ম্যাচের ৭০তম মিনিটে গোলের সহজ একটি সুযোগ হাতছাড়া করেন উরুগুয়ের তারকা স্ট্রাইকার ক্যাম্প ন্যু’তে অভিষেক ম্যাচে নামা সুয়ারেজ। 

ম্যাচের ৮০তম মিনিটে আবারো গোল না পাওয়ার হতাশায় ডোবেন মেসি। এবারো তাকে গোলবঞ্চিত করে গোলবার। এর চার মিনিট পরে সুয়ারেজের আরেকটি শট রুখে দেন আলভারেজ। 

এ হারের ফলে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে চলে গেল কাতালানরা। ১০ ম্যাচে ৭টিতে জয়, একটিতে ড্র আর পরপর ২টি ম্যাচে হেরে তাদের সংগ্রহ ২২ পয়েন্ট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া