adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যেখানে যাই সেখানেই দেখি গ্রামীণ ব্যাংকের ম্যাজিক : মজীনা

image_88320_0নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডাব্লিউ মজিনা বলেছেন, আমি যেখানেই গিয়েছি গ্রামীণ ব্যাংকের ম্যাজিক দেখেছি। অশিক্ষিত মানুষদের ড. মুহাম্মদ ইউনূস কীভাবে দক্ষ কর্মশক্তিতে রূপান্তরিত করেছেন তা দেখেছি। গ্রামীণ ব্যাংকের দর্শন আমি ভালোবাসি।
শনিবার ‘সোশ্যাল বিজনেস ডে’ উপলক্ষে রাজধানীর রেডিসন ব্ল– ওয়াটার গার্ডেনে দিনব্যাপী উদ্বোধনী অনুষ্ঠানে গ্রামীণ ব্যাংক বিষয়ে এসব মন্তব্য করেন মার্কিন রাষ্ট্রদূত। মজীনা বলেন, বাংলাদেশ ও আমেরিকায় গ্রামীণ ব্যাংকে গিয়েছি। সবখানেই আমি এই ব্যাংকের ম্যাজিক দেখেছি।
দিবসটি পঞ্চমবারের মতো পালিত হওয়া সোশ্যাল বিজনেস ডে-র অনুষ্ঠানটি ৮৯টি দেশ সরাসরি দেখছে। অনুষ্ঠানের আয়োজন করেছে ইউনূস সেন্টার।
আমরা চাকরিপ্রার্থী নই, চাকরি দাতা এই স্লোগানকে সামনে রেখে এবারের সোশ্যাল বিজনেস ডে পালিত হচ্ছে। সোশ্যাল বিজনেস ডে-তে অংশ নিতে ঢাকায় এসেছেন সেন্টার ফর জাস্টিস অ্যান্ড হিউম্যান রাইটসের প্রেসিডেন্ট কেরি কেনেডি। এবারের বিজনেস ডে-তে মূল প্রবন্ধকার তিনি। দিনব্যাপী এ কর্মসূচিতে যোগ দিয়েছেন ৩১টি দেশের ২৭৫ জন অংশগ্রহণকারী। দেশি-বিদেশি মিলিয়ে অংশ নিয়েছেন এক হাজারের ওপরে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া