adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পোল্যান্ডের কাছে বাংলাদেশের হার

0010হুমায়ুন সম্রাট : র‌্যাংকিংয়ে পোল্যান্ডের অবস্থান ১৮, বাংলাদেশ ৩০। সর্বশেষ মোকাবিলায়ও বেশ নাজুক অবস্থানে বাংলাদেশ। ১৯৯৬ বিশ্বকাপ হকির বাছাই পর্বে পোল্যান্ডের সঙ্গে বাংলাদেশ হেরেছিল ৪-২ গোলে। আজ মঙ্গলবার সিঙ্গাপুরে অনুষ্ঠিত বিশ্ব হকি লিগের দ্বিতীয় রাউন্ডে খুব বেশি চমক দেখাতে পারেনি জিমি-কৃষ্ণরা। গ্র“প পর্বের শেষ ম্যাচে পোল্যান্ডের সঙ্গে ৫-০ গোলে বিধ্বস্ত হয়েছে লাল-সবুজ জার্সিধারীরা।
গ্র“প পর্বের প্রথম ম্যাচে জাপানের সঙ্গে ৫-১ গোলে হেরেছিল বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর বিরুদ্ধে ৬-১ গোলের দাপুটে জয় পায় কৃষ্ণরা। পোল্যান্ডের সঙ্গে বিধ্বস্ত হওয়ার কারণে শেষ আটের লড়াইয়ে কঠিন প্রতিপক্ষের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। সেই সঙ্গে ফিকে হয়ে আসছে সেমিফাইনাল খেলার স্বপ্নও।
‘এ’ গ্র“পে বর্তমানে তৃতীয় অবস্থানে আছে কৃষ্ণ-জিমিরা। সে ক্ষেত্রে শেষ আটের লড়াইয়ে ২২ জানুয়ারি গ্র“পের দ্বিতীয় দলের সঙ্গে দেখা হবে বাংলাদেশের, দ্বিতীয় দলটি হবে শক্তিশালী ইউক্রেন অথবা ওমান। সে ম্যাচে জিতলে বাংলাদেশ পা রাখবে সেমিফাইনালে। সেমিফাইনাল অনুষ্ঠিত হবে ২৪ জানুয়ারি। আর পরাজিত হলে পঞ্চম থেকে অষ্টম স্থান নির্ধারণী ম্যাচ খেলতে হবে। কোয়ার্টার ফাইনালে হারা চার দলের মধ্যে স্থান নির্ধারণী ম্যাচ ২৩ জানুয়ারি। আর ফাইনাল হবে ২৫ জানুয়ারি।
গতকাল ম্যাচের শুরু থেকেই বাংলাদেশের বিপক্ষে প্রচন্ড চাপ সৃষ্টি করেছে পোল্যান্ড। তিন মিনিটে পোল্যান্ডের অধিনায়ক পাওয়েল ব্রাটস্কির গোলে এগিয়ে যায় দলটি। এরপর ৫ ও ২২ মিনিটে দুটি (পিসি) পেনাল্টি কর্নার থেকে হ্যাটট্রিক পূর্ণ করেন প্রথম গোলের নায়ক পাওয়েল ব্রাটস্কি। তবে তখনও গোলের ক্ষুধা মেটেনি পোল্যান্ডের। ৪২ ও ৪৪ মিনিটে বাংলাদেশের বিপক্ষে আরো দুটি গোল করে পোল্যান্ড।

 

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া