adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিজেপি ‘ডুবন্ত জাহাজ’ – মোদির মুখরক্ষায় কিরণ বেদি: কেজরিওয়াল

বিজেপি ‘ডুবন্ত জাহাজ’, মোদির মুখরক্ষায় কিরণ বেদি: কেজরিওয়ালআন্তর্জাতিক ডেস্ক : ভারতের দিল্লি বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন রাজনৈতিক দলের মধ্যে বাকযুদ্ধ শুরু হয়েছে। এই নির্বাচনে মূলত কংগ্রেস, আম আদমি পার্টি (আপ) এবং বিজেপি’র মধ্যে ত্রিমুখী লড়াই হবে।  
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগেই দিল্লিতে সভা করে আপ প্রধান কেজরিওয়ালকে ‘নৈরাজ্যবাদী’ বলে কটাক্ষ করেছেন। কংগ্রেসও কেজরিওয়ালের বিরুদ্ধে নির্বাচনে প্রতিশ্রুতি ভাঙার অভিযোগ করেছে।
আপ প্রধানও পাল্টা বিজেপি এবং কংগ্রেসের বিরুদ্ধে সমালোচনা করেছেন। সাবেক আইপিএস পুলিশ কর্মকর্তা কিরণ বেদি’র বিজেপিতে যোগ দেয়া নিয়ে কটাক্ষ করেছেন কেজরিওয়াল। শনিবার আদর্শ নগর বিধানসভা কেন্দ্রে এক সভায় তিনি বলেছেন, ‘বিজেপি ৩০০ এমপি নিয়ে  দিল্লিতে সমাবেশ শুরু করেছিল, তাতে কেউ আসেনি, পরে মন্ত্রীদেরও নামানো হয় এমনকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দিয়ে সমাবেশ করা হলেও তা ফ্লপ শো হয়েছে।’
কেজরিওয়াল বলেছেন, ‘এখন  কিরণ বেদিকে আনা হয়েছে। কারণ দিল্লিতে বিজেপির প্রথম দিকের সব কৌশলই ব্যর্থ হয়েছে। বিজেপি একটি ডুবন্ত জাহাজ, উনি কি তাকে বাঁচাতে পারবেন?’ আপের পক্ষ থেকে বলা হচ্ছে, “বিজেপির পরাজয়ের মুখে থাকায় মোদির মুখ রক্ষার জন্য কিরণ বেদিকে বিজেপিতে সামিল করা হয়েছে।”  
আপ নেতা যোগেন্দ্র যাদব সাংবাদিক সম্মেলনে বলেছেন, ‘কিরণ বেদি, মোদি এবং কেজরিওয়ালের মধ্যে ঢাল হিসেবে কাজ করবেন। কারণ বিজেপি দুই নেতার (কেজরিওয়াল এবং কিরণ বেদি) মধ্যে আগামী নির্বাচনে সরাসরি প্রতিযোগী হিসেবে পেশ করছে।  বিজেপি মোদিকে দলের পরাজয়ের অস্বস্তিকর অবস্থা থেকে বাঁচানোর চেষ্টা করছে বলেও জানান তিনি।
এদিকে, কিরণ বেদিকে নিয়ে বিজেপির মধ্যেও চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিজেপি নেতা হর্ষবর্ধন, জগদীশ মুখি,  বিজেন্দ্রা গুপ্তা, বিজয় কুমার মালহোত্রা, প্রভাত ঝা’রা অখুশি কিরণ বেদি দলে অন্তর্ভুক্ত হওয়ায়। এসব নেতাদের আশঙ্কা দিল্লিতে বিজেপি জিতলে কিরণ বেদিকে মুখ্যমন্ত্রীর আসনে বসানো হবে। সেক্ষেত্রে এত দিনের বিজেপি নেতারা এই পদ থেকে বঞ্চিত হওয়ার আশঙ্কা করছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া