adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জামায়াতের নিন্দা – আওয়ামী ক্যাডারের ভূমিকায় বিজিবি

image_114104_0নিজস্ব প্রতিবেদক : বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ এর বক্তব্যের তীব্র নিন্দা জানালো বাংলাদেশ জামায়াতে ইসলামী। 
চলমান শান্তিপূর্ণ রাজনৈতিক আন্দোলনের নেতা-কর্মীদের ওপর গুলি চালানোর জন্য বিজিবিকে যে নির্দেশ দিয়েছেন তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান। 
অধ্যাপক মুজিবুর বলেন, বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ বিজিবির সদস্যদেরকে রাজনৈতিক আন্দোলনের নেতা-কর্মীদের ওপর আগ্নেয়াস্ত্র ব্যবহার করা তথা গুলি চালানোর যে অন্যায় নির্দেশ দিয়েছেন তা সম্পূর্ণ তার এখতিয়ার বহির্ভূত। তার এ নির্দেশ অসাংবিধানিক ও বিদ্যমান আইনের পরিপন্থী। দেশের আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত রাষ্ট্রীয় বাহিনীর অতি উৎসাহী কতিপয় কর্মকর্তা তাদের পেশাগত দায়িত্ব পালনের পরিবর্তে আওয়ামী ক্যাডারের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। 
এ সব অতি উতসাহী কর্মকর্তারা রাজনৈতিক আন্দোলনের নেতা-কর্মীদেরকে ধরে নিয়ে গুলি চালাচ্ছে, বাড়ি-ঘরে হামলা করছে এবং ঘর-বাড়ি পুড়িয়ে দিচ্ছে। তাদের এ ভূমিকা দেশবাসীকে বিস্মিত করেছে। বিজিবির মহাপরিচালক গুলি চালানোর যে নির্দেশ দিয়েছেন তার নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই।
তিনি বলেন, আমরা সুস্পষ্ট ভাষায় বলতে চাই, চলমান গণতান্ত্রিক আন্দোলন সম্পূর্ণ শান্তিপূর্ণ প্রক্রিয়ায় পরিচালিত হচ্ছে। সরকার দলীয় সন্ত্রাসীদের দ্বারা দেশে হত্যা, খুন ও নৈরাজ্যজনক পরিস্থিতি সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চাচ্ছে। গণতান্ত্রিক আন্দোলনকে তারা আইন-শৃঙ্খলার সমস্যা হিসেবে প্রচার করে জনগণের বুকে গুলি চালাচ্ছে। এ ভূমিকা পালন করে তারা দেশের সাড়ে ১৬ কোটি মানুষের বিপক্ষে অবস্থান নিয়েছে। আমরা এ সব হঠকারী, অসাংবিধানিক ও বেআইনী ভূমিকা পালন করা থেকে বিরত থাকার জন্য রাষ্ট্রের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানাচ্ছি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া