adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যে কারণে পুরুষদের পছন্দ চিকন নারী

why men hunt for slim women as life partners_81148আন্তর্জাতিক ডেস্ক : বেশিরভাগ পুরুষই চিকন নারীদের প্রতি আকর্ষণ বোধ করেন। কিন্তু কেন! ব্রিটেনের বিজ্ঞানীরা গবেষণা করে দেখেছেন, যেসব নারীদের শরীরের ভর সূচক ২৪ থেকে ২৪.৮ এর মধ্যে তাদেরকেই জীবনসঙ্গী হিসেবে বেছে নিতে চান পুরুষরা।
ব্রিটেন এবং অন্যান্য ৯টি দেশের ১৩০০ নারী-পুরুষের ওপর এই গবেষণা চালানো হয়।
বিভিন্ন গড়নের নারীদের ২১টি ছবি দিয়ে অংশগ্রহণকারীদের বলা হয়েছিল কম থেকে বেশি আকর্ষনীয়তার তালিকা তৈরী করতে। দেখা গেছে নারী-পুরুষ সবার পছন্দ একই ধরণের। শরীরের ভর সূচক ১৯ এর কাছাকাছি এমন নারীদের ছবি সবচেয়ে আকর্ষণীয় হিসেবে ধরে নিয়েছেন তারা।

সুস্থ শারিরীক গড়নের জন্য টিকে থাকা এবং উৎপাদন মতা এ দুটি বৈশিষ্ট বিবেচনা করা হয়। আকর্ষণীয় দেহের েেত্র এই বৈশিষ্টগুলো বিদ্যমান থাকা জরুরি।

মোটা নারীদের ডায়াবেটিস, হৃদরোগ, নিম্ন উৎপাদন মতা ইত্যাদি শারিরীক অসুস্থতার ঝুঁকি থাকে। নিম্ন উৎপাদন মতা নারীদের আকর্ষণীয় করার পরিবর্তে মোটা করে দেয়।
অতীতে মোটা মানুষের দুর্ভিে বেঁচে থাকার আশ্চর্য মতা ছিল। চর্বিযুক্ত দেহকেও তারা আকর্ষণীয় করে তুলতে পারতো। বর্তমান সময়েও বলা হচ্ছে, একটি নির্দিষ্ট পর্যায় পর্যন্ত চর্বিযুক্ত দেহকে আকর্ষণীয় করে তোলা সম্ভব।
ন্যাশনাল সায়েন্স ফাউন্ডেশন অব চায়না এর অর্থায়নে বিশ্বের বিভিন্ন প্রতিষ্ঠানের ১০ জন গবেষক এই গবেষণা চালিয়েছেন। গবেষণাটি প্রকাশিত হয়েছে পিয়ার্স সাময়িকীতে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া