adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আফগানদের বিপক্ষেই অভিষেক মিরাজ-মোসাদ্দেকের?

sports_ক্রীড়া প্রতিবেদক : ইংল্যান্ড আসার আগে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামিয়ে দেয়া হতে পারে অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক মেহেদী হাসান মিরাজ এবং মোসাদ্দেক হোসেনকে। বিসিবি সূত্রে এমন তথ্য পাওয়া গেছে।

২১ সেপ্টেম্বর বাংলাদেশে আসবে আফগানিস্তান। বল মাঠে গড়াবে ২৫ তারিখ। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ২৮ তারিখ। শেষ ম্যাচ অক্টোবরের ১ তারিখ।

নির্বাচকদের সঙ্গে কথা বলে জানা গেছে, পেসার তাসকিন আহমেদের জন্য দল ঘোষণা করতে দেরি হবে। তার জন্য একদম শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবে বোর্ড।

টি-টোয়েন্টি বিশ্বকাপে অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে আন্তর্জাতিক ক্রিকেটে বল করা থেকে নিষিদ্ধ হন তাসকিন। এরপর কিছুদিন আগে অস্ট্রেলিয়া থেকে পুনরায় পরীক্ষা দিয়ে দেশে ফিরেছেন। এই মাসের শেষ সপ্তাহে ফলাফল আসতে পারে। বিসিবি আশা করছে, তাসকিন ছাড়পত্র পাবেন।

কবে নাগাদ তাসকিনের ফলাফল আসবে সেটা নিশ্চিত নয়। সাধারণত পরীক্ষা দেয়ার দুই থেকে তিন সপ্তাহ পরে ফলাফল জানানো হয়। তাসকিন পরীক্ষা দেন ৮ সেপ্টেম্বর।

নিজেদের দেশে খেলা হলে সাধারণত দেরি করে দল ঘোষণা করা হয়। শেষ পর্যন্ত সিরিজের আগে ফলাফল না আসলে ১৩ সদস্যের দল ঘোষণা করে তাসকিনের জন্য একটি জায়গা খালি রাখা হবে। যাতে ফলাফল পাওয়া গেলে তাকে দ্রুত দলে নেয়া যায়।

মোস্তাফিজ না থাকায় তাসকিনকে যেকোনো প্রকারে দলে নিতে চাইছে বিসিবি। মাশরাফি, রুবেল, আল-আমিন থাকলেও ইংল্যান্ডের বিপক্ষে তাসকিনের গতির সুবিধা নিতে চায় বাংলাদেশ। 

১৬ সেপ্টেম্বর শুক্রবার ছুটি কাটিয়ে ঢাকায় ফিরবেন হাথুরুসিংহে। তার সঙ্গে আলোচনা করে ২০ সেপ্টেম্বর নাগাদ দল ঘোষণা করতে পারেন নির্বাচকরা।

ঈদের আগে তামিম ইকবালকে নিয়ে চিন্তায় ছিল দল। কিন্তু গতকাল শোনা গেল, আঙুলের ইনজুরি প্রায় সেরে গেছে। আফগানদের বিপক্ষে প্রথম ম্যাচ থেকেই ব্যাট হাতে নামবেন বলে আশা করা হচ্ছে।

অন্যদিকে তরুণ দুই ক্রিকেটার মিরাজ এবং মোসাদ্দেক হোসেনকে প্রস্তুত করতে পরিকল্পনা করছে বিসিবি। দুজনই অলরাউন্ডার হওয়ায় নির্বাচকরা তাদের সার্ভিস পেতে চাইছেন।

দুই বছর আগে প্রথম শ্রেণির ক্রিকেটে হাতেখড়ি হয় মোসাদ্দেকের। এর মধ্যে  তিনটি ডাবল সেঞ্চুরি করে ফেলেছেন! দেশের ক্রিকেট ইতিহাসে অন্য কারো এই রেকর্ড নেই। গত বছর এই কীর্তি গড়েন মোসাদ্দেক। এছাড়া ফেব্রুয়ারিতে জাতীয় লিগে রংপুরের বিপক্ষে খেলে ছিলেন ২৫০ রানের ইনিংস, এরপর চট্টগ্রামের বিপক্ষে ২৮৭। সিলেটের বিপক্ষে বরিশালের হয়ে অপরাজিত ২০০। গড় ৭০.৮০!  এবারের ঢাকা প্রিমিয়ার লিগে আরো পরিণত মোসাদ্দেককে দেখা গেছে। আবাহনীর হয়ে ছয় নম্বরে ব্যাট করেন। বিপদের সময় কচি কাঁধে ভারি ওজন বহন করে দলকে একাধিকবার টেনেছেন। ৫০ ওভারের এই টুর্নামেন্টে এক পর্যায়ে তার গড় ছিল ৮৬.২০!  এর আগে তাকে দিয়ে একটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলানো হয়েছে। ওই ম্যাচে ১৫ বলে ১৫ করেছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া