adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চট্ট. আবাহনী সেমির পথে এগিয়ে, ব্রাদার্স বাদ

independence cup 2016 logoজহির ভূইয়া ঃ ব্রাদার্স ইউনিয়নকে হারিয়ে চট্টগ্রাম আবাহনী কেএফসি স্বাধীনতা কাপে সেমিফাইনালে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখল। বঙ্গবন্ধু স্টেডিয়ামে আজ বিকেলের ম্যাচে এ গ্রুপে চট্টগ্রাম আবাহনী ২-০ ব্যবধানে গোপীবাগের ক্লাব দল ব্রাদার্স ইউনিয়নকে হারিয়েছে। এই জয়ের ফলে চট্টগ্রাম আবাহনী সেমি’র পথে এগিয়ে রইল। আর টুর্নামেন্টর প্রথম পর্ব থেকে বাদ পড়ে গেল ব্রাদার্স। ৪ ম্যাচে ৩ হার, ১ জয়ে ৩ পয়েন্ট ব্রাদার্সের।

 

‘এ’ গ্রুপে শেখ জামাল ৩ ম্যাচ খেলে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। এরপরই দ্বিতীয় অবস্থানে ৩ ম্যাচে ৯ পয়েন্ট চট্টগ্রাম আবাহনীর। এই গ্রুপে মুক্তিযোদ্ধার সংগ্রহ ৩ ম্যাচে ২ জয় ১ হার দিয়ে ৬ পয়েন্ট, মোহামেডানের উল্টো- ৩ ম্যাচে ১ জয় – ২ হার দিয়ে ৩ পয়েন্ট। ব্রাদার্সের ৪ ম্যাচে ৩ হার- ১ জয় – ৪ পয়েন্ট, উত্তরা বারিধারার ৪ ম্যাচে ৪ হার। মুক্তিযোদ্ধা আর মোমেডানের ২টি করে ম্যাচ বাকী। সেমিতে খেলতে হলে এই দুই দলকে তাদের শেষ দুই ম্যাচেই জয় পেতে হবে। কিন্তু চট্টগ্রাম আবাহনী সুবিধাজনক অবস্থানে। কারন তাদের সেমিতে খেলতে হলে পরের দুই ম্যাচের মধ্যে একটি ড্র পেলেও চলবে।

 

ম্যাচের প্রথমার্ধের ৩১ মিনিটে চট্টগ্রাম আবাহনীর জোরালো আক্রমন ব্রাদার্স ইউনিয়নের গোলবারে। বা-পান্ত দিয়ে আবাহনীর স্ট্রাইকার লিওনিলের বল ঠেলে দিলেন। ব্রাদার্সেও ডি-বক্সে গোলরক্ষক উত্তমের হাত ফঁকে বল মাটিতে পড়ে গেলে বল নিয়ে আবাহনীর তোটলিস আহমেদের সঙ্গে কাড়াকাড়ি লেগে যায়। বলে ব্যাক কিক নিতে সক্ষম হন তোটলিস আহমেদ।  বল চলে যায় আবার স্ট্রাইকার লিওনিলের পায়ে। আবার আর মিস করলেন ন স্ট্রাইকার লিওনিলের। সরাসরি বল জালে (১-০)।

 

দ্বিতীয়ার্ধের ১০ মিনিটে (ম্যাচের ৫৫ মিনিট) ব্রাদার্সের রক্ষন ভাগের ভূলে মধ্য মাঠ থেকে চট্টগ্রাম আবাহনীর বিদেশী মিডফিল্ডার তোটলিস আহমেদ বল ব্রাদার্সের গোলরক্ষক উত্তমের মাথার উপর দিয়ে তুলে দিলেন। কারন গোলরক্ষক অনেকটাই ডি-্ক্স থেকে বাইওে চলে এসেছিলেন। কিন্তু ব্রাদার্সেও একজন ডিফেন্ডার বল ক্লিয়ার করতে গিয়ে কিক নেন। বল বার পোস্টে লেগে ফেরত আসে। তবে বল সরাসরি আবাহনীর স্ট্রাইকার লিওনিলের পায়ে গিয়ে ঠাঁই পাই। খালি পোস্টে জোরালো কিক নিলেন স্ট্রাইকার লিওনিলের, বল জালে জড়িয়ে গেল (২-০)।

 

দুই শূণ্য গোলে পেছনে থাকা ব্রাদার্স গোল পরিশোধ করতে চেস্টা করে। যার ফলে দ্বিতীয়ে ম্যাচের ৭১ মিনিটে একটি জোরালো আক্রমন থেকে গোল প্রায় পেয়েই গিয়েছিল ব্রাদার্স। মধ্য মাঠ থেকে বল কাটিয়ে ইব্রাহিম কিক নেন। আবাহনীর গোলক্ষক আশরাফুলের গ্লাভস ফাঁকি দিয়ে বল বার পোস্ট পেরিয়ে জাল স্পর্শ করে ফেরত আসে! এ নিয়ে কয়েক মিনিট দুই দলের অফিসিয়ালদের মধ্যে গন্ডোগোল চলে। ম্যাচ বন্ধ ছিল কয়েক মিনিট। যদিও রেফারি সেটা গোল ডিক্লিয়ার দিলেন না। শেষ দিকে আর ব্রাদার্সের গোল পরিশোধ করা হল না। অবশ্য চট্টগ্রাম আবাহনীও আর গোলের সংখ্যা বাড়াতে পারেনি।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া