adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধান বিচারপতিকে মেরুদণ্ডহীন বললেন খোকন

Cheif-Justice_thereport24নিজস্ব প্রতিবেদক : সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, প্রধান বিচারপতি মেরুদণ্ডহীন। আইনের শাসন রক্ষার ক্ষেত্রে তিনি কোন ভূমিকা পালন করছেন না। প্রধান বিচারপতি ও সুপ্রীম কোর্টের রেজিস্ট্রারার আদালত অঙ্গনকে সন্ত্রাসী হামলা থেকে রক্ষা করতে ব্যর্থ হয়েছেন।
সুপ্রীম কোর্টের শহীদ শফিউর রহমান মিলনায়তনে রবিবার দুপুরে বার আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। খোকন বলেন, বর্তমান প্রধান বিচারপতি আইন অঙ্গনকে কলুষিত করেছেন। সুপ্রীম কোর্ট বারের সম্পাদকসহ অন্যান্য আইনজীবীদের বিরুদ্ধে সরকার মিথ্যা মামলা দিয়েছে। অথচ প্রধান বিচারপতি এ বিষয়ে কোন কথা বলেননি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পেশ করেন সুপ্রীম কোর্ট বারের সভাপতি খন্দকার মাহবুব হোসেন। তিনি লিখিত বক্তব্যে বলেন, সাংবিধানিক অধিকার খর্ব করে সরকার মানুষকে জিম্মি, নির্যাতন, হত্যা, গুম এবং গ্রেফতার করছে। সরকার আইনজীবীদেরকেও গ্রেফতার করছে। দেশ আজ মহাসংকটের সম্মুখিন। সরকার অস্ত্রের জোরে জনগণের স্বতঃস্ফূর্ত আন্দোলন দমন করে ক্ষমতায় থাকতে চাইলে দেশে চরম অরাজকতা সৃষ্টি হবে।
বার সভাপতি আরও বলেন, বিরোধী দলের সঙ্গে সমঝোতার ভিত্তিতে অবিলম্বে একটি সুষ্ঠু নির্বাচন দিয়ে গণতান্ত্রিক সরকার গঠনের মাধ্যমে বর্তমান সমস্যা উত্তরণের একমাত্র মাধ্যম।

সংবাদ সম্মেলন শেষে খোকন বলেন, সরকারের পতন না হওয়া পর্যন্ত আইনজীবীদের আন্দোলন চলবে। এসমসয় তিনি উপস্থিত আইনজীবীদের উদ্দেশ্যে আশঙ্কা প্রকাশ করে বলেন, বারের সভাপতি বা আমি গ্রেফতার হতে পারি। যদি আমরা গ্রেফতার হই, তাহলে সিনিয়র যিনি থাকবেন, তার নেতৃত্বে আন্দোলন চলবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া