adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদার সঙ্গে বৈঠককারীরা ‘সনাক্ত হয়েছে’

ismat-ara-sadeq_edনিজস্ব প্রতিবেদক : খালেদা জিয়ার সঙ্গে বৈঠকে অংশ নেওয়া সরকারি কর্মকর্তা-কর্মকর্তাদের ‘সনাক্ত’ করা হয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক।
মঙ্গলবার মন্ত্রণালয়ে তিনি সাংবাদিকদের বলেন, গোয়েন্দা সংস্থার মাধ্যমে ওই বৈঠকে অংশগ্রহণকারীদের সনাক্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু হবে।
আমি বলেছিলাম, বিষয়টি হালকাভাবে নেওয়া হবে না। তা নেওয়াও হয়নি। জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।গত ৪ ডিসেম্বর রাতে গুলশানে খালেদা জিয়ার সঙ্গে একদল সরকারি কর্মকর্তার বৈঠকের খবর বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রচারিত হলেও একে ভিত্তিহীন বলে উড়িয়ে দেয় বিএনপি। তবে সরকার ওই ঘটনাকে হালকাভাবে নেবে না জানিয়ে তদন্ত করে সংশ্লিষ্টদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী। তবে কতজন কর্মকর্তা-কর্মচারীকে সনাক্ত করা হয়েছে সে বিষয়ে কিছু জানাননি তিনি।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, তিনটি গোয়েন্দা সংস্থার মাধ্যমে বৈঠকে অংশ নেওয়া কর্মকর্তা-কর্মচারীদের তালিকা সংগ্রহ করা হয়েছে। ওই তালিকায় যাদের নাম এসেছে মন্ত্রণালয় তা যাচাই বাছাই করছে। সনাক্ত করার বিষয়টি চূড়ান্ত করা হলেই এদের বির“দ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।”

ওই কর্মকর্তা বলেন, বৈঠকে প্রশাসন ক্যাডারের কয়েকজন কর্মকর্তার অংশ নেওয়ার কথা জানা গেলেও বাকিরা বিভিন্ন মন্ত্রণালয়ের নন-ক্যাডার কর্মকর্তা ও কর্মচারী।
বিষয়টি প্রমাণিত হলে চাকরিবিধি অনুযায়ী বিভিন্ন মন্ত্রণালয়ের অধীনস্ত নন-ক্যাডার কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ই ব্যবস্থা নেবে। আর প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের বিরুদ্ধে জনপ্রশাসন মন্ত্রণালয় ব্যবস্থা নেবে বলে জানান ওই কর্মকর্তা।
বৃহস্পতিবার রাতে কয়েকটি টেলিভিশন ও অনলাইন সংবাদপত্রে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ওই বৈঠক চলার খবর প্রচারিত ও প্রকাশিত হয়, যাতে প্রশাসনের একদল কর্মকর্তাও রয়েছেন বলে জানানো হয়। এরপর রাতেই বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেন, ওই খবর আদৌ সত্য নয়।
ওই সংবাদ প্রচার ও প্রকাশের পেছনে রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে বলেও অভিযোগ করা হয় বিএনপির সহদপ্তর সম্পাদক শামীমুর রহমানের সই করা ওই বিবৃতিতে।
তবে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক কয়েকজন আমলাকে ওই রাতে তার কার্যালয়ে দেখা যায়, যারা সবাই অবসরপ্রাপ্ত সরকরি কর্মকর্তা। ওই দিন খালেদা জিয়া রাত সোয়া ৯টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত গুলশানের ওই কার্যালয়ে ছিলেন।
ওই কার্যালয় থেকে বের হওয়ার সময় ফখরুল সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, কোনো সরকারি কর্মকর্তাই বৈঠকে ছিলেন না। এ প্রসঙ্গে তিনি জানান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের অনেকেই সাবেক সচিব।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া