adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আজ শহীদ ডা. মিলন দিবস

নিজস্ব প্রতিবেদক : আজ ২৭ নভেম্বর। শহীদ ডা. মিলন দিবস। নব্বইয়ের গণঅভ্যুত্থানে শহীদ ডা. শামসুল আলম খান মিলনের ২৩তম শাহাদাতবার্ষিকী। নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলন তুঙ্গে উঠলে সন্ত্রাসীদের গুলিতে এই দিনে নিহত হন শামসুল আলম মিলন।
ডা. মিলনের মৃত্যুর মধ্য দিয়ে স্বৈরাচারবিরোধী আন্দোলনে নতুন গতি সঞ্চারিত হয় এবং ছাত্র-গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে স্বৈরশাসনের পতন ঘটে।
সেই থেকে প্রতি বছর দেশের বিভিন্ন রাজনৈতিক এবং সামাজিক-সাংস্কৃতিক সংগঠন দিনটিকে শহীদ ডা. মিলন দিবস হিসেবে পালন করে আসছে। আজও নানা আয়োজনের মধ্যদিয়ে দিবসটি পালন করবে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।


শহীদ মিলন দিবস উপলক্ষে আলাদা বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা,  বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।
দিবসটি উপলক্ষে সকাল ৮টায় আওয়ামী লীগ ঢাকা মেডিকেল কলেজ চত্বরে ডা. শামসুল আলম খান মিলনের সমাধিতে ফাতেহা পাঠ, বিশেষ মোনাজাত ও শ্রদ্ধার্ঘ্য নিবেদন করবে।
ডা. মিলন সংসদ একই সময় ঢাকা মেডিকেল কলেজে শহীদ ডা. মিলনের সমাধিতে ও সকাল সাড়ে ৮টায় ঢাকা বিশ্ববিদ্যালয় গ্রন্থাগার সংলগ্ন ডা. মিলন স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করবে।
টিএসসি সড়কদ্বীপে (মিলন চত্বর) আলোচনা সভার আয়োজন করেছে সংগঠনটি। সমাজতান্ত্রিক দল সকাল সাড়ে ৮টায় মিলন স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ্য অর্পণ করবে। সিপিবি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি এবং বাংলাদেশ ছাত্রলীগও বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে দিবসটি উপলক্ষে। ছাত্রলীগের উদ্যোগে ডা. মিলন হত্যার বিচার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া