adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ডাক্তারের ভালো ব্যবহারে রোগী অর্ধেক ভালো হয়ে যায়’

ফাইল ছবি ভালো ব্যবহারে রোগী অর্ধেক ভালো হয়ে যায়নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার ম্বাস্থ্য সেবার মতো জনগণের মৌলিক চাহিদা পূরণে কাজ করে যাচ্ছে। চিকিতসকদের ওষুধের চেয়ে রোগীর প্রতি ভাল ব্যবহারে মনোযোগী হতে হবে। কারণ, ভাল ব্যবহারে রোগী অর্ধেক ভালো হয়ে যায়।
শনিবার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালায়ের স্পেশালাইজড আউটডোর উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, দেশের প্রতিটি জেলা-পাড়া মহল্লায় সাধারণ মানুষের কাছে চিকিতসা সেবা পৌঁছে দিতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আপনারা আপনাদের জায়গা থেকে সঠিকভাবে কাজ করলেই দেশের মানুষ সেবা পাবে।
শেখ হাসিনা বলেন, মানুষকে সেবা থেকে বঞ্চিত করার রাজনীতি আমরা করি না। জনগণের কল্যাণে আমরা রাজনীতি করি। আমাদের সরকারের আমলে স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য কমিউনিটি হাসপাতাল করেছিলাম। বিএনপি ক্ষমতায় এসে তা বন্ধ করে দিয়েছে। জনগণ স্বাস্থ্য সেবা পাবে বলেই বিএনপি-জামায়াত তা বন্ধ করে দেয়।
তিনি বলেন, ভোট দেয়া প্রত্যেক নাগরিকের সম্পূর্ণ ব্যক্তিগত অধিকার। কাকে ভোট দিচ্ছে- সেদিক বিবেচনা করলে স্বাস্থ্য সেবা নিশ্চিত করা যাবে না। স্বাস্থ্য সেবা পাওয়াটা সবার মৌলিক অধিকার। এক্ষেত্রেও আমরা কোন রাজনীতি করিনি।
চিকিতসকদের উদ্দেশ্য প্রধানমন্ত্রী বলেন, আপনাদের কাছে রোগী আসলে আপনারা তাদের সঙ্গে ভালো ব্যবহার করবেন। মনে রাখবেন রোগীদের সঙ্গে ভালো ব্যবহার করলেই রোগী অর্ধেক ভালো হয়ে যায়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া