adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ দ্বিতীয় ওয়ানডে – সিরিজ না জেতা পর্যন্ত আনন্দ করবেন না মাশরাফি

Bangladesh দ্বিতীয় ম্যাচে একাদশে পরিবর্তন আসছে নাক্রীড়া প্রতিবেদক : বছরের টানা দশ মাসের জয়খড়া কাটিয়ে উঠেছে বাংলাদেশ।  জিম্বাবুয়ের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে জয় পেলেও খুব একটা উচ্ছ্বসিত নন টাইগার দলপতি মাশরাফি বিন মোর্তুজা। খুবই বাস্তবভিত্তিক কথা বললেন লাল-সবুজ দলটির অধিনায়ক। তিনি প্রথম ওয়ানডে জিতে আনন্দে গা ভাসাতে চান না। তিনি বলেছেন, সিরিজ জিততে অনেক পথ পাড়ি দিতে হবে। বাকি ম্যাচগুলে আমাদের হিসাব করে চলতে হবে।
চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় দিবা-রাতের ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে রোববার মাঠে নামবে মাশরাফির দল। আগের দিন একই ভেন্যুতে প্রথম ম্যাচ শেষে টাইগার অধিনায়ক দ্বিতীয় ওয়ানডে নিয়ে বলেন, উদ্দেশ্যতো একটাই ছিল, আমরা সিরিজ খেলতে এসেছি, জিততে এসেছি।
প্রথম ওয়ানডে জয়ের পর অধিনায়ক হিসেবে কেমন লাগছে এমন প্রশ্নের উত্তরে মাশরাফি বলেন, ‘অধিনায়ক হিসেবে আমার যতটুকু ভাল লাগছে প্রত্যেক খেলোয়াড়েরই ততটুকু ভাল লাগছে। এক পর্যায়ে আমাদের ম্যাচটা একটু কঠিন হয়ে গিয়েছিল। ৩০-৩১ রানে ৩ উইকেট পড়ে যায়। ওই সময়ে প্রথমে মুমিনুল তারপরে মুশফিক এবং সাকিবের অনেক বড় একটা জুটিতে আমরা এমন জায়গায় পৌঁছে গিয়েছিলাম যে ম্যাচটা তখনই মোটামুটি আমাদের হাতে চলে আসে। আর বোলিংয়ের শুরুতে আমরা ভাল করতে পারিনি। সেই মুহূতে আবারও সাকিব এসে ম্যাচটা আমাদের হাতে নিয়ে এসেছে। আসলে পুরো ম্যাচটা সে একাই খেলেছে। বিশেষ করে মুশফিকের কথা বলতে হয়। সাব্বির রহমানের কথাও বলতে হয়। তো সব মিলিয়ে আসলে ভাল লাগছে।’
প্রথম ম্যাচ জয়ের জন্য সাকিবেরেই বেশি প্রসংশা করেন মাশরাফি। তিনি বলেন, জয়ের অর্ধেক কাজতো সাকিবই করে দিয়ে গেছে। সুতরাং আমার সফল অধিনায়কত্বের কোন বিষয় এখানে নেই। এক ম্যাচ জিতে নিয়েই বসে থাকতে চান না মাশরাফি। সবগুলো ম্যাচেই জয় না পাওয়া পর্যন্ত কোন বিশ্রামের সুযোগ নেই বলে জানন তিনি। মাশরাফি বলেন, পাঁচ ম্যাচ শেষ হওয়ার আগেই সিরিজ জিততে পারব ইনশাল্লাহ।
 
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া