adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মৃত সাংসদের নামে আমন্ত্রণপত্র

নিজস্ব প্রতিবেদক : সিপিএ-র কর্মশালায় অংশ নেয়ার জন্য সদ্য প্রয়াত সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ইসহাক হোসেন তালুকদারের নামে আমন্ত্রণপত্র পাঠিয়েছে সংসদ সচিবলায়। এনিয়ে সংসদ অধিবেশনে ক্ষোভ প্রকাশ করেছেন সরকারী দলের সদস্য মুহিবুর রহমান মানিক। এবিষয়ে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন স্পিকার। মঙ্গলবার রাজধানীর সোনারগাঁও হোটেলে শুরু হচ্ছে কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশন (সিপিএ), ইন্টারন্যাশনাল মানিটারি ফান্ড (আইএমএফ) ও জাতীয় সংসদের যৌথ উদ্যোগে ‘ইকোনোমিক অ্যান্ড ফাইন্যানসিয়াল চ্যালেঞ্জ ফর এমার্জিং ইকোনোমিস ইন এশিয়া, ইন্ডিয়া অ্যান্ড সাউথ ইস্ট এশিয়া রিজন’-শীর্ষক কর্মশালা। 
তিনদিন ব্যাপী এই কর্মশালায় ৫টি দেশের স্পিকার ও সংসদ সদস্যরা অংশ নেবেন। ওই কর্মশালায় অংশগ্রহণের জন্য ইসহাক হোসেন তালুকদারকে আমন্ত্রণ জানানোর বিষয়টি সোমবার সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে উত্থাপন করেন মুহিবুর রহমান মানিক। সংসদ সচিবলায়ের এই কাজের সমালোচনা করে তিনি বলেন, ইসহাক হোসেন তালুকদারের মৃত্যুর কথা কি সংসদ সচিবালায় জানে না? তারা কিভাবে একজন মৃত ব্যক্তিকে আমন্ত্রণ জানিয়ে চিঠি পাঠায়। এতে বোঝা যায় এই সচিবালয় কোন কাজই করে না। তিনি আরও বলেন, জাতীয় সংসদ আজ সিপিএ ও আইপিইউতে নেতৃত্ব দিচ্ছে। এই সময়ে এটা মেনে নেয়া যায় না। তিনি বলেন, একজন সংসদ সদস্য মারা গেলে সে তথ্য সংসদ সচিবালয়, নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসকের কাছে পাঠানো হয়। তারপরও কিভাবে সংসদ সচিবলায় এমন ভুল করলো? 
স্পিকারের আসনে থাকা ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া দুঃখ প্রকাশ করে বলেন, সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব অবশ্যই এবিষয়ে ব্যবস্থা নেবেন। আগামীতে যাতে এধরণের ঘটনা না ঘটে সে বিষয়েও তিনি সতর্ক থাকবেন বলে আশা করি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া