adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

`সোমবার থেকে পোশাক শ্রমিকরা কাজে না ফিরলে, কারখানা অনির্দিষ্ট জন্য বন্ধ ঘোষণা’

ডেস্ক রিপোর্ট : আগামীকাল সোমবার থেকে পোশাক শ্রমিকরা কাজে না ফিরলে কারখানা অনির্দিষ্ট জন্য বন্ধ ঘোষণা, কোনো মজুরি দেয়া হবে না, বলে জানিয়েছেন বিজিএমই’র সভাপতি। রোববার সাংবাদিকদের তিনি আরো বলেন, মজুরি কাঠামোর সমস্যা সমাধানে কাজ করছে সরকার ও মালিকপক্ষ। আন্দোলন ত্যাগ করে কাজে ফেরার আহ্বান জানান তিনি।

এক জরুরি সংবাদ সম্মেলনে  সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, আগামীকাল থেকে যারা কাজে যোগ দেবেন না, তাদের বেতন দেয়া হবে না বলেও জানান তিনি।

বিজিএমইএ-এর সভাপতি বলেন, গত ৮ই জানুয়ারী বণিজ্যমন্ত্রী, শ্রম প্রতিমন্ত্রী, আইনশৃঙ্খলা বাহিনী ও মালিকপক্ষের উপস্থিতিতে একটি ত্রিপক্ষীয় কমিটি গঠণের সিদ্ধান্ত হয়, যে কমিটি ইতিমধ্যে ঘোষিত ন্যূনতম মজুরি গেজেটের ৩, ৪ ও ৫ নম্বর গ্রেডে যদি মূল মজুরি সমন্বয়ের প্রয়োজন থাকে, তা বিবেচনা করে সুপারিশ করবে। ওই সভায় সকলে একমত হন যে, বাৎসরিক ইনক্রিমেন্ট সমন্বয়ের পর কোন শ্রমিকের মূল বা মোট মজুরি কম হবে না। ওই সভায় শ্রমিক নেতৃবৃন্দ শ্রমিকদের কাজে যোগ দেয়ার আহ্বান জানায়। কিন্তু তাদের আহ্বানকে অগ্রাহ্য করে শ্রমিকরা কাজে যোগ দেয়নি। তারা কারখানা ভাঙচুর করছে, গাড়িতে অগ্নিসংযোগ করছে, জনজীবনে প্রতিবন্ধিকতা সৃষ্টি করছে।

সিদ্দিকুর রহমান বলেন, শ্রমিকদের মজুরি নিয়ে ভিন্নমত রয়েছে।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া