adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামের অক্সিজেন মোড়ে ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ২৯০তম শাখা হিসেবে অক্সিজেন মোড় শাখা ১৬ নভেম্বর ২০১৪ রবিবার চট্টগ্রামের অক্সিজেন মোড়ে উদ্বোধন করা হয়। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনজুর আলম প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর নুরুল ইসলাম খলিফার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কর্পোরেট ইনভেস্টমেন্ট ডিভিশন-২ এর প্রধান মুহাম্মদ মুনিরুল মওলা এবং চট্টগ্রাম দক্ষিণ জোনপ্রধান মুহাম্মদ আমীরুল ইসলাম। স্বাগত ভাষণ প্রদান করেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম উত্তর জোনপ্রধান মোহাম্মদ মোস্তাফিজুর রহমান সিদ্দিকী। গ্রাহক ও সুধীবৃন্দের পক্ষে বক্তব্য পেশ করেন ট্রাক ও কাভার্ড ভ্যান এসোসিয়েশনের সভাপতি আব্দুন নবী লেদু, গ্রীন ভিউ আবাসিক এলাকার সভাপতি মো. শরীফ, অক্সিজেন আবাসিক এলাকার সভাপতি শামসুল আলম চৌধুরী, আফসানা ফ্লোর মিল-এর ম্যানেজিং ডাইরেক্টর মাহবুবুল আলম, ফটিকছড়ি হার“য়াছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন চৌধুরী, রাজনীতিবিদ ও সমাজকর্মী কফিল উদ্দিন জয়।
মোহাম্মদ মনজুর আলম প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড সততা, নিষ্ঠা ও যোগ্যতার মাধ্যমে এদেশের অর্থনৈতিক ভিত্তি মজবুত করতে কাজ করছে। ইসলামী ব্যাংকের সফলতার পেছনে রয়েছে এদেশের মানুষের ইসলামের প্রতি ভালবাসা। তিনি বলেন, নিয়মনীতি পরিপালন ও সুশৃঙ্খলভাবে ব্যাংকি পরিচালনার কারণে ইসলামী ব্যাংক দেশের মানুষের আ¯’া ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে, যার ফলে এ ব্যাংকের গ্রাহক সংখ্যা অনেক বেশী।
মেয়র চট্টগ্রামের ঐতিহ্যবাহী অক্সিজেন মোড়ে শাখা খোলার জন্য ব্যাংক কর্তৃপক্ষকে এলাকার জনগণের পক্ষ থেকে ধন্যবাদ ও শুভে”ছা জানান এবং জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে এ ব্যাংকের সেবা গ্রহণের আহবান জানান। তিনি এ ব্যাংকের উন্নত গ্রাহক সেবার প্রশংসা করেন।
নুরুল ইসলাম খলিফা সভাপতির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক এদেশের মানুষের কল্যাণের জন্য প্রতিষ্ঠিত হয়েছে। এ ব্যাংক উত্তম গ্রাহক সেবা প্রদানের মাধ্যমে দেশে বিদেশে ইসলামী ব্যাংকিং-এর মডেলে পরিণত হয়েছে। তিনি বলেন, ইসলামী ব্যাংক টাকার কেনা বেচা করে না বরং পণ্যের বেচা কেনা করে। বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দায়ও ইসলামী ব্যাংকগুলো মন্দার প্রভাব থেকে মুক্ত ছিল। এর ফলে সারা বিশ্বে ইসলামী ব্যাংকিং-এর গ্রহনযোগ্যতা বৃদ্ধি পেয়েছে।

“ইসলামী ব্যাংক ব্যবস্থার শ্রেষ্ঠত্ব ও সাফল্য” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত –
অক্সিজেন মোড় শাখা উদ্বোধন উপলক্ষে “ইসলামী ব্যাংক ব্যব¯’ার শ্রেষ্ঠত্ব ও সাফল্য” শীর্ষক সেমিনার ১৫ নভেম্বর, ২০১৪ শনিবার শাখা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর নুরুল ইসলাম খলিফা সেমিনারে সভাপতিত্ব করেন। মূল প্রবন্ধ উপ¯’াপন করেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম উত্তর জোন প্রধান মোহাম্মদ মোস্তাফিজুর রহমান সিদ্দিকী। প্রবন্ধের উপর আলোচনা করেন ব্যাংকের শরী‘আহ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান এবং বায়তুশ শরফ আনজুমান-ই ইত্তেহাদ, বাংলাদেশ-এর সভাপতি মাওলানা মুহাম্মদ কুতুবুদ্দিন। সেমিনারে আরও বক্তব্য প্রদান করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের সহযোগী অধ্যাপক মুহাম্মদ গিয়াস উদ্দিন তালুকদার, মসজিদে তাইয়েবা জামে মসজিদের খতিব হাফেজ মনির হোসেন এবং ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ আবদুল্লাহ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া