adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আর্জেন্টিনা হারালো ক্রোয়েশিয়াকে

ছবি: সংগৃহীতস্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ ফুটবলের রানার্সআপ আর্জেন্টিনা আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে মাঠে নেমেছিল ক্রোয়েশিয়ার বিপক্ষে। লন্ডনের বোলিয়েন গ্রাউন্ডে অনুষ্ঠিত হয় ম্যাচটি। আর এ ম্যাচে প্রত্যাশিত জয়টিই তুলে নেয় আর্জেন্টাইনরা। পিছিয়ে থেকেও ২-১ গোলে জয় পেয়েছে মেসিবাহিনী।
আর্জেন্টিনার নতুন কোচ জেরার্ডো টাটা মার্টিনো ম্যাচের শুরু থেকেই মাঠে তার শিষ্যদের ৪-৩-৩ ফরমেটে খেলান। শুরুর একাদশে মাঠে নামান রোমেরো, জাবালেতা, মাসচেরানো, পেরেজ, মেসি, আগুয়েরো এবং ডি মারিয়ার মতো তারকাদের।
ম্যাচের এগারোতম মিনিটেই গোল করে আর্জেন্টাইনদের অবাক করে দেন ক্রোয়েশিয়ান ফুটবলার আনাস শারবিনি। ১১তম মিনিটে মাতেও কোভাচিচের অ্যাসিস্টে গোলটি করেন শারবিনি। ফলে, ১-০তে লিড নেয় ক্রোয়েশিয়া।

ম্যাচের ২১তম মিনিটে ডি মারিয়ার বাতাসে ভাসানো ২৫ গজ দূর থেকে নেওয়া একটি শটে আর কোনো আর্জেন্টাইন পা লাগাতে না পারলে গোলের সুযোগ নষ্ট হয়। এর দুই মিনিট পরে আরো একটি সুযোগ হাতছাড়া করেন আগুয়েরো। খেলার ২৭তম মিনিটে মেসি-আগুয়েরোর আরো একটি গোলের সম্ভাবনা নষ্ট হয় অফসাইটের কারণে।
৩৭তম মিনিটে আবারো গোলের খুব কাছাকাছি গিয়েছিলেন মেসি। এবারো সঙ্গি ম্যানচেস্টার সিটির হয়ে খেলা আগুয়েরো। কিন্তু এবারেও গোল আদায় করে নিতে পারেননি এ জুটি। মেসির নেওয়া শটটি গোলবারের সাইড নেটে গিয়ে লাগে।
ম্যাচের প্রথমার্ধে আর কোনো গোল না হলে ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

বিরতি থেকে ফিরে গোল শোধ দিতে মরিয়া হয়ে উঠে শেষ তিনবারের দেখায় সমতা বজায় রাখা আর্জেন্টিনা। ম্যাচের ৪৯তম মিনিটে সমতায় ফেরে আর্জেন্টিনা। সমতাসূচক গোলটি করেন ক্রিস্টিয়ান আনসালদি। সার্জিও আগুয়েরোর অ্যাসিস্টে আর্জেন্টিনাকে সমতায় ফেরান আনসালদি।
খেলার ৫৭তম মিনিটে আর্জেন্টিনা ম্যাচে লিড নেয়। দলের লিড নেওয়া গোলটি করেন অধিনায়ক লিওনেল মেসি। পেনাল্টি থেকে পাওয়া মেসির গোলেই প্রথম লিড পায় আর্জেন্টিনা।
৬২তম মিনিটে প্রায় সাড়ে তিন বছর পর আর্জেন্টিনার জার্সি গায়ে মাঠে নামেন কার্লোস তেভেজ। আগুয়েরোকে মাঠ থেকে তুলে নিয়ে জুভেন্টাসের হয়ে এ মৌসুমে অসাধারণ খেলে চলা তেভেজকে মাঠে পাঠান মার্টিনো। কিন্তু বহু প্রত্যাশিত মেসি-তেভেজ জুটিতে আর কোনো গোলের দেখা মেলেনি আর্জেন্টিনার।

ফলে, ২-১ গোলের জয় নিয়ে আপটন পার্কের মাঠ ছাড়ে বিশ্বকাপের রানার্সআপ আর্জেন্টিনা। মেসিবাহিনী পরের ম্যাচে পর্তুগালের মুখোমুখি হবে। বিশ্বকাপের পর আর্জেন্টিনা বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে ৪-২ গোলে এবং হংকংকে ৭-০ গোলে হারিয়েছিল। আর ব্রাজিলের বিপক্ষে ম্যাচটি হেরেছিল মার্টিনোর ছাত্ররা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া