adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মোহাম্মদ সালাহ ধর্মীয় বিদ্বেষের শিকার

স্পোর্টস ডেস্ক : ওয়েস্টহ্যামের বিপক্ষে সর্বশেষ লিগ ম্যাচে ১-১ গোলে ড্র করেছে লিভারপুল। সেই ম্যাচেই একটা কর্নার নিতে গিয়ে এক ওয়েস্ট হ্যাম সমর্থকের কাছ থেকে ধর্মীয় বিদ্বেষের শিকার হয়েছেন লিভারপুলের মিসরীয় স্ট্রাইকার মোহাম্মদ সালাহ। অভিযোগের প্রেক্ষিতে তদন্ত শুরু করেছে যুক্তরাজ্য পুলিশ।
ভিডিওটা বের হয়েছে গতকাল। ভিডিওতে দেখা যাচ্ছে, ওয়েস্টহ্যাম-লিভারপুল ম্যাচের এক মুহূর্তে কর্নার নিতে এসেছেন লিভারপুলে মিসরীয় স্ট্রাইকার মোহাম্মদ সালাহ। আর সালাহকে কাছে আসতে দেখে নিকটবর্তী দর্শকের আসন থেকে সালাহ এর উদ্দেশ্যে গালিগালাজ করে চলেছেন এক ওয়েস্ট হ্যাম সমর্থক।

১৩ সেকেন্ডের এই ভিডিও টুইটারে পোস্ট করে পোস্টদাতা লিখেছেন, ‘ওয়েস্ট হ্যামের সঙ্গে লিভারপুলের ম্যাচটা দেখতে গিয়েছিলাম। দেখতে গিয়ে সালাহকে উদ্দেশ্য করে বলা যা কিছু শুনলাম তাতে খুবই কষ্ট পেলাম। এসব লোক আমাদের সমাজে থাকার উপযুক্ত নয়, তার চেয়ে খালি গ্যালারিতে ম্যাচ হওয়া ভালো।’

ওয়েস্ট হ্যাম ক্লাব ও লন্ডন মেট্রোপলিটন পুলিশ এই ঘটনার তদন্ত করার ঘোষণা দিয়েছে। ক্লাবটি জানিয়েছে, তারা দ্রুত এই ঘটনায় দায়ী ব্যক্তি বা ব্যক্তিবর্গকে খুঁজে বের করতে চেষ্টা করবে। এক বিবৃতিতে ক্লাব কর্তৃপক্ষ জানিয়েছে, বর্ণবাদ ও ধর্মীয় বিদ্বেষের এই ঘটনায় তারা জিরো টলারেন্স নীতি গ্রহণ করবে। অভিযুক্তদের কোনো ছাড় দেওয়া হবে না। যে কোনো ধরনের সহিংসতা বা বর্ণবাদী ঘটনার বিরুদ্ধে তারা সচেতন।

বিবৃতিতে আরও বলা হয়, ওয়েস্টহ্যাম একটি ঐতিহ্যবাহী ও অনন্য ফুটবল ক্লাব। এ নিন্দনীয় ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের বিস্তারিত তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করা হবে এবং ওয়েস্ট হ্যামের মাঠ লন্ডন স্টেডিয়ামে তাদের আজীবন নিষিদ্ধ করা হবে। কেননা লন্ডন স্টেডিয়ামে এ ধরনের ঘৃণ্য আচরণের কোনো স্থান নেই।

চলতি মৌসুমে মাঠে দর্শকদের একের পর এক বর্ণবাদী আচরণের কারণে কলঙ্কিত হচ্ছে ইংলিশ ফুটবল। গত বছরের ডিসেম্বরে আর্সেনালের গ্যাবনিজ স্ট্রাইকার পিয়েরে এমেরিক অবামেয়াংয়ের দিকে কলার খোসা ছুড়ে মারার ঘটনায় আজীবন নিষিদ্ধ হন এক টটেনহাম সমর্থক। এর রেশ কাটতে না কাটতেই চেলসির মাঠ স্টামফোর্ড ব্রিজে বর্ণবাদী আচরণের শিকার হন ম্যানচেস্টার সিটির ইংলিশ উইঙ্গার রহিম স্টার্লিং। এ ঘটনার জের ধরে চেলসির ৪ সমর্থককে গ্রেপ্তার করে পুলিশ। গত মাসে এফএ কাপ ম্যাচে এভারটন সমর্থকদের উদ্দেশ্য করে বর্ণবাদী গান গাওয়ার অভিযোগ ওঠে মিলওয়াল সমর্থকদের বিরুদ্ধে, যে ঘটনায় এখনো তদন্ত করছে যুক্তরাজ্যের পুলিশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া