adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘গফুর চোরা’

গফুর চোরা নাটকের একটি দৃশ্যবিনোদন প্রতিবেদক : গ্রামের বোকা প্রকৃতির এক যুবক গফুর চোরার জীবনে ঘটে যাওয়া খন্ড খন্ড কিছু ঘটনা ও সাময়িক পরিণতি নিয়ে তৈরি হয়েছে নাটক ‘গফুর চোরা’। প্রভাত আহমেদের রচনায় নাটকটি চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সূজন বড়ুয়া। 

আমাদের দেশে চোরের সংখ্যা নেহায়েত কম নয়। এ সব চোরের বহু প্রকারভেদ রয়েছে। জানা চোর, অজানা চোর, বোকা চোর, চালাক চোর, প্রমাণিত চোর, অপ্রমাণিত চোর। গফুর নামের একজন পরিচিত ও প্রমাণিত বোকা চোরের খন্ড খন্ড কিছু ঘটনা ও সাময়িক পরিণতি নিয়ে এ নাটকের বিষয়বস্তু বলে জানিয়েছেন পরিচালক সূজন বড়ুয়া। 

তিনি আরো জানান, বোকা প্রকৃতির যুবক আব্দুল গফুর গ্রামবাসীর কাছে গফুর চোরা নামেই পরিচিত। পেটে টান পড়লে আলু, বেগুন থেকে শুরু করে মুরগী, পাটখড়ি পর্যন্ত চুরি করে গফুর। তবে বোকামীর কারণে অধিকাংশ ক্ষেত্রেই ধরা খায় সে। তার চুরি করা এবং ধরা খাওয়ার হাস্যরসাত্মক ঘটনা নিয়েই নির্মিত হয়েছে নাটকটি। 

এতে অভিনয় করেছেন আহম্মেদ রুবেল, তানভীন সুইটি, মাহমুদুল ইসলাম মিঠু, জাহিদুর রিপন, হেনা হোসাইন, সাহেদ শাহরিয়া, জিলানীসহ আরো অনেকে। ১২ নভেম্বর বুধবার বিকেল ৩টা ৫ মিনিটে চ্যানেল আই’য়ে প্রচারিত হবে নাটকটি। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া