adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আন্তর্জাতিক কারাতে চ্যাম্পিয়নশিপে অংশ নিচ্ছে বাংলাদেশ

বাংলাদেশ কারাতে দলক্রীড়া প্রতিবেদক : সিতো-রিও কারাতে স্কুল অব ইন্ডিয়ার ব্যবস্থাপনায় ভারতের গোয়া’তে শুক্রবার থেকে শুরু হচ্ছে পঞ্চম আন্তর্জাতিক কারাতে চ্যাম্পিয়নশিপ।  গোয়া’র স্থানীয় বাইকি ওল্ড অ্যাঙ্কর হোটেলে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ১০-১৩ অক্টোবর পর্যন্ত।
বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের উদ্যোগে ১২ সদস্যের বাংলাদেশ কারাতে দল অংশ নিচ্ছে উক্ত প্রতিযোগিতায়। অংশ নেয়া বাংলাদেশ দলের সার্বিক পৃষ্ঠপোষক করছে দেশের শীর্ষ ক্রীড়া পৃষ্ঠপোষক ব্র্যান্ড ওয়ালটন ও বাংলাদেশ আনসার। চারদিনব্যাপী এ প্রতিযোগিতায় বাংলাদেশ, শ্রীলংকা, নেপাল, ভুটান, যুক্তরাষ্ট্র, নাইজেরিয়া ও স্বাগতিক ভারতসহ মোট সাতটি দেশ অংশগ্রহণ করছে।
প্রতিযোগিতায় অংশ নেওয়া বাংলাদেশ দলের সদস্যরা হলেন : মোহাম্মদ হাসান খান, মোহাম্মদ হোসেন খান, মীর মো. ইবনে ইফতেখার হোসেন, মোহাম্মদ শরিফ, নাসিমা আক্তার, মুন্নি খানম, মো. জসিম উদ্দিন (রেফারী), মোহাম্মদ ইকবাল হোসেন (রেফারী), সাইদ হানিফুর রহমান (রেফারী), নিমাই কুমার দাস (দল নেতা ও পরিচালক ক্রীড়া, বাংলাদেশ আনসার), এবিএম আশরাফুল ইসলাম (টিম ম্যানেজার)।
বাংলাদেশ দলের সঙ্গে টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে আছেন বাংলাদেশে একমাত্র আন্তর্জাতিক কারাতে রেফারি হুমায়ূন কবির জুয়েল। তিনি প্রতিযোগিতার চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। এ ছাড়া, অতিথি হিসেবে প্রতিযোগিতায় যোগ দিচ্ছেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটনের এডিশনাল ডিরেক্টর ও হেড অব গেমস এন্ড স্পোর্টস এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন)। উল্লেখ্য, ভারতের মুম্বাইয়ে অনুষ্ঠিত গত চতুর্থ আন্তর্জাতিক কারাতে চ্যাম্পিয়নশিপ-২০১৩’তে  বাংলাদেশের ১২ জন খেলোয়াড় বিভিন্ন ইভেন্টে অংশগহণ করেছিল। প্রতিযোগিতায় বাংলাদেশের কারাতেকাররা ১১টি স্বর্ণ, ৯টি রৌপ্য ও ৬টি তাম্র পদক অর্জন করে রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করেছিল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া