adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই দফা হরতালের আজ প্রথম দিন

অলংকরণ : অপূর্ব খন্দকার

 

 

 

 

 

 

 

নিজস্ব প্রতিবেদক : মানবতাবিরোধী অপরাধের দায়ে দলের আমির মাওলানা মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ডের প্রতিবাদে জামায়াতের ডাকা দুই দফায় ৭২ ঘণ্টার হরতাল শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুরু হয়ে প্রথম দফার হরতাল চলবে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত। দ্বিতীয় ধাপের হরতাল শুরু হবে রোববার সকাল ৬টায়। টানা ৪৮ ঘণ্টার হরতাল শেষ হবে মঙ্গলবার সকাল ৬টায়।

বুধবার নিজামীর রায়ের পর দলের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ ও ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এক বিবৃতিতে এ হরতালের কর্মসূচি ঘোষণা করেন।
হরতালের বিবৃতিতে জামায়াত বলেছে, সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে দেশকে ভয়াবহ সংঘাতের দিকে ঠেলে দিতে চায়। দলকে নেতৃত্বশূন্য করার জন্য মতিউর রহমান নিজামীসহ শীর্ষ নেতাদের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের অভিযোগে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।
বিবৃতিতে আরো বলা হয়েছে, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টার হরতাল পালন করবে তারা। শুক্রবারের কর্মসূচি হচ্ছে মতিউর রহমান নিজামীর মুক্তি ও সাবেক আমির গোলাম আযমের রূহের মাগফিরাত কামনায় দোয়াসহ সব নেতার জন্য দেশব্যাপী দোয়ার অনুষ্ঠান।
শনিবার মাওলানা মতিউর রহমান নিজামীকে হত্যার ষড়যন্ত্রের প্রতিবাদে ও আটক সব নেতাদের নিঃশর্ত মুক্তির দাবিতে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি। এরপর রোববার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত দেশব্যাপী ৪৮ ঘণ্টার সর্বাত্মক হরতাল পালন করা হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া