adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন – মগবাজার ফ্লাইওভারের একাংশ আজ খুলছে

flyoverনিজস্ব প্রতিবেদক :  মগবাজার ফ্লাইওভারের হলি ফ্যামিলি হাসপাতাল থেকে সাতরাস্তা পর্যন্ত অংশটি আজ ৩০ মার্চ বুধবার যানচলাচলের জন্য খুলে দেয়া হবে। সকাল ১০টায় ফ্লাইওভারের মগবাজারের অংশটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর প্রধানমন্ত্রী নিজে গাড়িবহর নিয়ে ফ্লাইওভার ব্যবহার করে এক প্রান্ত থেকে আরেক প্রান্তে যাবেন এবং ফিরে আসবেন। এর পরই তা যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।

গতকাল ২৯ মার্চ মঙ্গলবার বিকালে সরেজমিনে দেখা যায়, ফ্লাইওভারটি উদ্বোধনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।  লাল-সবুজ নিশান দিয়ে সাজানো হয়েছে পুরো ফ্লাইওভার। রাস্তার দুইধারে চলছে খানাখন্দ মেরামতের কাজ।

মগবাজার ফ্লাইওভারের প্রকল্প পরিচালক নাজমুল আলম বলেন, নির্মাণাধীন মগবাজার-মৌচাক পুরো ফ্লাইওভার তিন ধাপে চালু হওয়ার কথা রয়েছে। প্রথম ধাপে আজ বুধবার ফ্লাইওভারটির একাংশ হলি ফ্যামিলি থেকে সাতরাস্তা যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। এরপর দ্বিতীয় ধাপে আগামী ৩০ জুন বাংলামোটর-মগবাজার অংশ উন্মুক্ত হওয়ার কথা রয়েছে। আর শেষ ধাপে শান্তিনগর-মালিবাগ-রাজারবাগ অংশ আগামী ১৬ ডিসেম্বর উন্মুক্ত করে দেয়া হতে পারে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সূত্র জানায়, পুরো প্রকল্পের কাজ ইতিমধ্যে ৮০ শতাংশ শেষ হয়েছে। প্রকল্পের একটি অংশ আজ যান চলাচলের জন্য খুলে দেয়া হবে। বাকি কাজ আগামী ১৬ ডিসেম্বরের মধ্যেই শেষ হবে। নির্দিষ্ট সময়ের মধ্যে ফ্লাইওভারের কাজ শেষ করতে ঠিকাদার প্রতিষ্ঠানগুলোকে নির্দেশনা দেয়া হয়েছে।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া