adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৈঠকে খালেদাকে সুষমা, ভারত জনগণের সঙ্গে সম্পর্ক চায় – বিশেষ কোনো দলের সঙ্গে নয়

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, কোনো বিশেষ দলের সঙ্গে নয়, বাংলাদেশের জনগণের সঙ্গে সম্পর্ক গড়ে তুলতে চায় ভারত।
ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বৈঠক শেষে শুক্রবার বেলা পৌনে ১২টায় বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মুবিন বেগম জিয়ার বরাত দিয়ে এ কথা জানান। শমসের মুবিন বলেন, বৈঠকে দুই দেশের দ্বিপাক্ষিক বিষয়ে আলোচনা হলেও বাংলাদেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপ এবং মধ্যবর্তী নির্বাচন নিয়ে আলোচনা হয়নি। এসব বাংলাদেশের অভ্যন্তরীন বিষয়।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেন, বৈঠকে যে বিষয়ে গুরুত্বসহকারে আলোচনা হয়েছে, তা হলো- বাংলাদেশে গণতন্ত্র অনুপস্থিত, সুষমা সরাজকে এ কথা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বাংলাদেশের তথাকথিত সংসদে জনগণের ইচ্ছার প্রতিফলন হয়নি। ভারতের পাশ্ববর্তী রাষ্ট্রে গণতন্ত্র অনুপস্থিত থাকলে এ অঞ্চলের সার্বিক উন্নয়ন ব্যাহত হবে।
শমসের বলেন, বিএনপির চেয়ারপারসনের সঙ্গে সুষমার বেঠক সম্পর্কে সরকার আপত্তি করেছিল গণমাধ্যমের এমন খবর অতিক্রম করে এই বৈঠক হয়েছে। ভারত যে বাংলাদেশের জনগণের সঙ্গে সম্পর্ক করতে চায় এটিই তার প্রমাণ।

তিনি বলেন, দুই দেশের মধ্যে অমীমাংসিত বিষয়গুলো দ্রুত আলোচনার মাধ্যমে সমাধানের ওপর জোর দেয়া হয়েছে। এর জবাবে ভারত সরকার দেশটিতে জাতীয় ঐক্য গড়ে তুলছে বলেও সুষমা জানান। খালেদা জিয়া আবারো নতুন মোদি সরকারকে অভিনন্দন জানান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া